Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন  লক্ষ্মীপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ  বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে সোনাপুর ছাত্র উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী  শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে সহকারী শিক্ষক সমিতির মানবন্ধন  লক্ষ্মীপুরে ৪ কোটি ৬৫ লক্ষ টাকার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল 

সম্পাদকীয়

বৃহত্তর নোয়াখালীতে জঙ্গিবাদের বিরুদ্ধে তৎপরতা

জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে। জঙ্গিরা ছাত্র-তরুণদের বিভিন্নভাবে বিভ্রান্ত করে জঙ্গিবাদে ভিড়িয়েছে। জিহাদ এবং বেহেশত লাভের মিথ্যা আশ্বাসে আশ্বস্ত করেছে। এদের মধ্যে অনেকে আত্মঘাতী দলে নাম লিখিয়েছে। দেশের কয়েকটি স্থানে জঙ্গিরা আক্রমণ চালিয়ে হত্যাকান্ড সংঘটিত করার পরও আইন-শৃংখলা বাহিনীর সময়োচিত হস্তক্ষেপে জঙ্গিবাদ দানা বাঁধতে পারছে না। দেশের বিভিন্ন স্থানে র‌্যাবের সাঁড়াশি অভিযানের ফলে অনেক জঙ্গি আস্তানা ধ্বংস হয়ে গেছে। একশ্রেণির লোক জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় বলে তারা এতদিন টিকে আছে। সাম্প্রতিক সময়ে বৃহত্তর নোয়াখালীতে জঙ্গিবাদ বিরোধী সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে। জঙ্গিবিরোধী সমাবেশ, মিছিল, মানববন্ধন হচ্ছে। জঙ্গি দমনে আইন-শৃংখলা বাহিনীর সাথে সহযোগিতা করার কথাও ছাত্র-তরুণরা ভাবছে। এটি শুভ লক্ষণ। তরুণ সমাজ জেগে উঠলে জঙ্গি তৈরির ক্ষেত্র সংকুচিত হয়ে পড়বে। ভহত্তর নোয়াখালীতে জঙ্গিবাদ বিরোধী তৎপরতাকে স্বাগত জানাই।

লক্ষ্মীপুরে ভেজাল খাদ্যদ্রব্য তৈরি ও সরবরাহ

লক্ষ্মীপুরের টুমচরে একটি বেকারি ভেজাল খাদ্যদ্রব্য প্রস্তুত করে জেলার সর্বত্র তা সরবরাহ করছে। তাদের ভেজাল খাদ্যদ্রব্যের ব্যবসা বেশ জমজমাট হয়ে উঠেছে। এদিকে ভেজাল খাদ্যদ্রব্যে জনস্বাস্থ্য হুমকির সম্মুখীন হয়ে পড়েছে। শুধু টুমচরেই নয়, জেলার অন্যান্য এলাকায়ও এ ধরনের ভেজাল ব্যবসা চলছে। বিএসটিআই’র সীল ছাড়া কোনো খাদ্যদ্রব্য বাজারজাত করা দন্ডনীয় অপরাধ। স্থানীয় কিছু বেকারি বিএসটিআই দ্বারা তাদের প্রস্তুতকৃত বেকারি সামগ্রী পরীক্ষা-নিরীক্ষা করিয়ে নেয়ার প্রয়োজনীয়তা অনুভব করে না। পরীক্ষায় ভেজাল প্রমাণিত হবার ভয়ে হয়ত তারা বিএসটিআই’র দ্বারস্থ হচ্ছে না। কিন্তু এতে তারা পার পেয়ে যেতে পারে না। শুধু লক্ষ্মীপুর নয়, দেশের সব অঞ্চলের খাদ্যসামগ্রী প্রস্তুতকারক বেকারিতে আকস্মিক অনুসন্ধান চালালে এ ধরনের ভেজাল বাণিজ্যের মুখোশ খুলে পড়বে, ভেজালের কারবারিরা গ্রেফতার হয়ে আইনি বিচারে দন্ডভোগ করবে। জনস্বাস্থ্য যাতে হুমকির মুখে না পড়ে, সেটি দেখা বিএসটিআই’র নৈতিক দায়িত্ব। ভেজাল প্রতিরোধ করতে হলে বিএসটিআই’র পরীক্ষণ পদ্ধতি সহজ ও কার্যকর বলে আমরা মনে করি।