Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
নাট্যযোদ্ধা সম্মাননা পেলেন নোয়াখালী রত্ন গোলাম কুদ্দুছ  আসামের বন্যায় নোয়াখালীর ছবি!  রায়পুরে দুই নারীর লাশ উদ্ধার  লক্ষ্মীপুরের দালাল বাজারে ‘মা’ সমাবেশ  লক্ষ্মীপুরে পুলিশের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সভা 

এইচএসসি ফলাফলে রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ জেলায় সেরা

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে রায়পুর উপজেলার ‘প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ’ লক্ষ্মীপুর জেলার সেরা কলেজ হিসেবে বিবেচিত হয়েছে। এ কলেজের এবারের পাসের হার ৯৯.৯। জিপিএ ফাইভ পেয়েছে ৪ জন। কৃতিত্বপূর্ণ এ ফলাফলে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উৎফুল্ল। এ কৃতিত্ব তাদের আগামী দিনে উৎসাহ যোগাবে বলে তাদের দৃঢ় বিশ্বাস।
সংশ্লিষ্টরা জানায়, এবারের এইচএসসি পরীক্ষায় সারাদেশের মতো লক্ষ্মীপুরেও পাসের হার কমেছে। জেলার ২৮টি কলেজ থেকে ৯ হাজার ৪শ’ ৭৯জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৪ হাজার ২শ’ ৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০ জন। জেলায় মোট গড় পাসের হার ৪৫.৮। রায়পুর উপজেলায় এবার ৫টি কলেজে পরীক্ষার্থী ছিলো ১ হাজার ৬২জন। পাস করেছে ৪শ’ ৯জন। গড় পাসের হার ৩৮.১৫। জিপিএ-৫ প্রাপ্ত হলো বিজ্ঞান শাখার শুভ ও প্রিয়ম এবং ব্যবসায় শাখায় রেবেকা ও তৌফা।
প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুল আমিন বলেন, এ বছর আমাদের কলেজ থেকে ১১০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১০৯ জন পাস করে। গত বছরও পাসের হার ছিল ৯৪%। আগামীতে শতভাগ পাসের লক্ষ্যমাত্রা নিয়ে নিরলস প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমাদের দৃঢ় বিশ্বাস, কলেজের প্রতিষ্ঠাতা ঢাকা কমার্স কলেজের সাবেক অধ্যক্ষ কাজী ফারুকী স্যার যে স্বপ্ন নিয়ে এ কলেজটি প্রতিষ্ঠা করেছেন, ইনশাআল্লাহ আমরা তার সে প্রত্যাশা পূরণ করবই। বর্তমানে স্কুল ও কলেজ মিলিয়ে এখানে ৯শ’ শিক্ষার্থী পড়ালেখা করছে। কর্মরত রয়েছে ৬০ জন শিক্ষক।
-তাবারক হোসেন আজাদ