Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

নোয়াখালীতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরামর্শ রাষ্ট্রপতির

নোয়াখালীতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার পরামর্শ দিলেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রতি ‘নোয়াখালী উৎসব-২০১৫’ এর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত শিল্পপতিদের এ পরামর্শ দেন তিনি।
উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত শিল্পপতিদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, যৌথ প্রয়াসের মাধ্যমে আপনারা নোয়াখালীতে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে পারেন। আমার দৃঢ় বিশ্বাস, সরকার এ বিষয়ে সহযোগিতা প্রদান করবে। তিনি বলেন, নিঝুম দ্বীপের নয়নাভিরাম সৌন্দর্য ও ভৌগোলিক অবস্থান কাজে লাগিয়ে নোয়াখালীকে একটি আকর্ষণীয় পর্যটন এলাকায় পরিণত করার সুযোগ রয়েছে। এই সুযোগ কাজে লাগাতে এগিয়ে আসার জন্য তিনি উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রপতি বলেন মা যেমন তাঁর সন্তানদের কাছে প্রিয়, তেমনি একজন ব্যক্তির কাছে তাঁর জন্মস্থান অত্যন্ত মূল্যবান। তাই প্রত্যেককে এসব স্থানের জন্য বাড়তি দায়িত্ব নিতে হবে।
রাষ্ট্রপতি বলেন, সরকারের একার পক্ষে দেশের সার্বিক অগ্রগতি নিশ্চিত করা সম্ভব নয়। একটি উন্নয়নশীল দেশ হিসেবে আমাদের সরকারের অনেক সীমাবদ্ধতা রয়েছে। তিনি বলেন যে কাজ এককভাবে করা সম্ভব নয়, তা সবার চেষ্টায় যথাযথভাবে করা যেতে পারে। এ কারণে ঐক্যবদ্ধ প্রয়াসকে আমি গুরুত্বপূর্ণ মনে করি। এ সময় রাষ্ট্রপতি সামাজিক সংস্কার ও সংশ্লিষ্ট এলাকার উন্নয়নে ভূমিকা পালন করতে পেশাজীবী ও এলাকাভিত্তিক সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, সাংসদ একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা সমিতির সভাপতি সাহাব উদ্দিন ও সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ শামসুল হক।