Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন  লক্ষ্মীপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ  বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে সোনাপুর ছাত্র উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী  শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে সহকারী শিক্ষক সমিতির মানবন্ধন  লক্ষ্মীপুরে ৪ কোটি ৬৫ লক্ষ টাকার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল 

লক্ষ্মীপুরের দালাল বাজারে ‘মা’ সমাবেশ

লক্ষ্মীপুর সদর উপজেলার ৩নং দালাল বাজার ইউনিয়নের কামানখোলা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সম্প্রতি জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা, মাদক, বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘মা’ সমাবেশের আয়োজন করা হয়। বেসরকারি সংস্থা জেমস’র আয়োজনে মা সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন লক্ষ্মীপুর জেলা তথ্য অফিসার মোঃ আবদুল্যাহ আল-মামুন ও দৈনিক রূপসী লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক মোঃ কামাল উদ্দিন হাওলাদার। দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান সোহেলের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছৈয়দ আহাম্মদ ভূঁইয়া, জেমস এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান চৌধুরী, সাংবাদিক মাহাবুব ভূঁইয়া, সাইফুল ইসলাম স্বপন, রবিউল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মোজাম্মেল হক বাচ্চু মেম্বার প্রমুখ।
‘মা’ সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিপুল সংখ্যক নারী অভিভাবক উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান বলেন- এ দেশ আমাদের জন্মভূমি, এ দেশ আমাদের ‘মা’। এ দেশের আইন বিরোধী কোনো কর্মকান্ড আমরা করব না এবং কাউকে করতেও দেব না -এই শপথ আমাদের সকলকে নিতে হবে। ১৮ বছরের আগে মেয়েদের বিয়ে দেয়া দেশের আইন বিরোধী কাজ বলে তিনি মন্তব্য করেন। এসময় তিনি আরও বলেন- সর্বস্তরে সুশিক্ষা চালু হলে সমাজে জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা, মাদক, বাল্যবিবাহ, যৌতুক ও ইভটিজিং বলে কিছু থাকবে না। তিনি মানসম্মত শিক্ষা বাস্তবায়নের জন্য সকলের প্রতি আহ্বান জানান। এসময় প্রধান অতিথি বিদ্যালয়ের উন্নয়নের জন্য ১লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। জেমস সংস্থার উদ্যোগে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরুজ্জামান ছাত্র-ছাত্রীদের মাঝে টিফিন বক্স বিতরণ করেন।
-জাহাঙ্গীর লিটন