Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

লক্ষ্মীপুর বার্তা’র ৩০ বর্ষে নয়া ব্যতিক্রমী উদ্যোগ ॥ লক্ষ্মীপুর জেলার শীর্ষ ৩০সমাজসেবীকে সম্মাননা

জন্মস্থানের সেবা ও কল্যাণ-চিন্তায় নিবেদিতপ্রাণ লক্ষ্মীপুর জেলার শীর্ষ ৩০ সমাজসেবীকে সম্মাননা জ্ঞাপন করা হবে। ৩ পর্বে সমাপ্য এ অনুষ্ঠানমালার ১ম পর্বে ১০ জনকে সম্মাননা পুরস্কার অর্পণ করা হচ্ছে ১৮ নভেম্বর ২০১৬ শুক্রবার বিকাল ৫টায়। লক্ষ্মীপুর বার্তা পত্রিকা প্রকাশনার সুদীর্ঘ ৩০ বর্ষ উপলক্ষে লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করছে। জেলার বিশিষ্ট ব্যক্তিত্বগণের উপস্থিতিতে এ সম্মাননা প্রদান করা হবে এবং কেবলমাত্র নিমন্ত্রণ কার্ডধারীরাই এ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।
ক্যাম্পাস অডিটোরিয়ামে আয়োজিতব্য অনুষ্ঠানমালায় থাকছে বিকাল ৫টায় সম্মিলন পর্ব ও আপ্যায়ন, ৬টায় সংবর্ধিতগণকে একে একে সম্মাননা জ্ঞাপন ও পুরস্কার-উপহার অর্পণ, আলোচনাপর্ব, ৮টায় রিফ্রেশমেন্ট ও সুরের অনুরণনে অতিথিবরণ (সংগীতসন্ধ্যা), র্যাফেল ড্র (সেরা ৩ সৌভাগ্যবান) ও লাকিপার্সন অব দি ইভেন্ট নির্বাচন; পুরস্কার বিতরণ ও নৈশভোজ।
ইতিহাস-ঐতিহ্যে ভাস্বর বৃহত্তর নোয়াখালীর তথ্যভিত্তিক প্রথম ও একমাত্র নিয়মিত পত্রিকা লক্ষ্মীপুর বার্তা www.lakshmipurbarta.net.bd। এলাকাভিত্তিক উন্নয়নের মাধ্যমে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে ১৯৮৬ সাল থেকে অবাণিজ্যিক ভিত্তিতে এ পত্রিকা নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। অত্রাঞ্চলের অতীত ঐতিহ্য অনুসন্ধানের পাশাপাশি বর্তমানের জনজীবনকে শিক্ষা ও সভ্যতায় সজীব করে তোলা এবং এলাকার সামাজিক, অর্থনৈতিক ও বাণিজ্যিক কর্মকান্ডে প্রাণ সঞ্চার এ পত্রিকার মূল উপজীব্য বিষয়। তাই আঞ্চলিক কর্মচাঞ্চল্য সৃষ্টিতে এটি শুধু বৃহত্তর নোয়াখালীতে বা ঢাকায়ই নয়, বহির্বিশ্বেও একটি মডেল হিসেবে ৮০’র দশক থেকে স্বীকৃত এবং প্রবাসে বৃহত্তর নোয়াখালীবাসীদের সর্বাধিক জনপ্রিয় পত্রিকা এটি।
লক্ষ্মীপুর বার্তা’র সুদীর্ঘ ৩০ বছরের কর্মযজ্ঞকে আরো গতিশীল ও সুবিস্তৃত করার মাধ্যমে এ অঞ্চলের উন্নয়নের লক্ষ্যে ডায়নামিক গঠনতন্ত্র প্রণয়ন ও সরকারি অনুমোদনে প্রতিষ্ঠিত হয়েছে লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশন। মানসম্পন্ন প্রকাশনা কার্যক্রম ছাড়াও স্থানীয় অধিবাসীদের সাথে প্রবাসীদের সার্বক্ষণিক যোগসূত্র স্থাপন, দেশি-বিদেশি সংস্থার সহযোগিতায় বৃহত্তর নোয়াখালীর উন্নয়ন, দৈনন্দিন জীবনে বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তির ব্যবহার, আধুনিক শিক্ষা-সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধকরণ, প্রবাসীদেরকে জন্মস্থানের কল্যাণ কার্যক্রমে আগ্রহী ও আত্মনিবেদিত করতে সেমিনার-ওয়ার্কশপ ও সম্মাননা অনুষ্ঠানের আয়োজন এ ফাউন্ডেশনের কর্মসূচির অন্তর্ভুক্ত।
সে ধারাবাহিকতায় চলতি বছরে লক্ষ্মীপুর বার্তা’র ৩০ বর্ষ উপলক্ষে এবারের আয়োজন জন্মস্থানের সেবা ও কল্যাণ-চিন্তায় নিবেদিতপ্রাণ লক্ষ্মীপুর জেলার শীর্ষ সমাজসেবীগণকে সম্মাননা জ্ঞাপন, সংগীতানুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠানমালা।