Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

হাকীম মোঃ ইউসুফ হারুন ভূঁইয়া
সোস্যাল ইসলামী ব্যাংকের নয়া পরিচালক

হামদর্দ বাংলাদেশের প্রধান মোতোয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক হাকীম মোঃ ইউসুফ হারুন ভূঁইয়া হামদর্দ ফাউন্ডেশনের প্রতিনিধি হিসেবে সোস্যাল ইসলামী ব্যাংকের পরিচালনা পরিষদের পরিচালক নির্বাচিত হয়েছেন। সম্প্রতি ব্যাংকের ২০তম বার্ষিক সাধারণ সভায় তিনি নির্বাচিত হন। বাংলাদেশে হামদর্দকে জনপ্রিয় ও সফল প্রতিষ্ঠানে রূপান্তরে তাঁর কৃতিত্ব অপরিসীম। হাকীম হারুন বাংলাদেশে আধুনিক হামদর্দের রুপকার।
হাকীম ইউসুফ হারুন ১৯৫৩ সালে লক্ষ্মীপুর জেলা সদরের দত্তপাড়া ইউনিয়নের কালিদাসেরবাগ গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম সাঈদ উল্লাহ ভূঁইয়া, মাতার নাম মরহুমা বেগম রওশন জাহান।
শিক্ষাজীবনে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক নিজ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে সম্পন্ন করার পর তিনি মাস্টার্স অব মোহাদ্দিস (এমএম) অর্জন করেন। এরপর ইউনানী চিকিৎসা শাস্ত্রে ডিপ্লোমা ইন ইউনানী সার্জারি এন্ড মেডিসিন (ডিইউএসএম) কৃতিত্বের সাথে সম্পন্ন করেন। তিনি ওয়ার্লড এসোসিয়েশন অব ইন্টিগ্রেটেড মেডিসিনে ফেলোশিপ লাভ করেন। হাকিম ইউসুফ হারুন হার্বাল মেডিসিনের ওপর বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি যুক্তরাষ্ট্রের ওয়ার্লড ইউনিভার্সিটিতে ইন্টিগ্রেটেড মেডিসিনের ওপর এম ডি (ডক্টর অব মেডিসিন) ডিগ্রি অর্জন করেন।
হাকীম ইউসুফ হারুন ভূঁইয়া ১৯৭১ সাল থেকে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ এ কর্মজীবন শুরু করেন। নিজ যোগ্যতা ও কর্মদক্ষতার গুণে তিনি জনপ্রিয় প্রতিষ্ঠান হামদর্দকে এগিয়ে নিয়ে চলেছেন। এ প্রতিষ্ঠানের প্রধান কান্ডারী হিসেবে তিনি ব্যবস্থানা পরিচালকের গুরুদায়িত্ব পালন করে হার্বাল চিকিৎসা আন্দোলনে গৌরবের আসনে অধিষ্ঠিত হয়েছেন। শিক্ষা প্রসারেও হাকীম ইউসুফ হারুন উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। তাঁর সুযোগ্য পরিচালনায় এরই মধ্যে স্থাপিত হয়েছে হামদর্দ পাবলিক কলেজ এবং হামদর্দ ইউনিভার্সিটি অব বাংলাদেশ।