Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

নজরুলের হাজার গান নিয়ে নোয়াখালীর ফেরদৌস আরা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তীতে নতুন এ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা। এরই মধ্যে বেশকিছু গানের রেকর্ডিং সম্পন্ন করেছেন তিনি। গানগুলো ‘নজরুলসঙ্গীত সমগ্র’ নামে খন্ড খন্ড আকারে প্রকাশ হবে বলে তিনি জানান। এতে নজরুলের অপ্রচলিত গানগুলোই প্রাধান্য পাবে।
এ প্রসঙ্গে ফেরদৌস আরা বলেন, এর আগে আমি নজরুল সঙ্গীতের দু’টি খন্ড প্রকাশ করেছি। প্রথমটিতে ৯টি এবং দ্বিতীয়টিতে ১২টি গান ছিল। তবে এবার নজরুলের গান নিয়ে অনেক বড় কাজ করছি। একক কণ্ঠে আমি হাজার গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। লং প্লে, গ্রামোফোনে নজরুলের যেসব গান শোনা যেত, প্রথমে সেগুলো রেকর্ড করছি। আমার কণ্ঠে নজরুলের হাজার গান প্রকাশের উদ্যোগ নিয়েছে ইমপ্রেস অডিও ভিশন। তিনি আরও জানান, শুদ্ধ বাণী ও সুর ঠিক রেখে নজরুলের গান বিভিন্ন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই এ উদ্যোগ নিয়েছি। ভারত ও বাংলাদেশে নজরুলের গান নিয়ে এ ধরনের কাজ এর আগে কেউ করেননি। তাই কাজটি অনেক গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।