Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

নজরুলের হাজার গান নিয়ে নোয়াখালীর ফেরদৌস আরা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তীতে নতুন এ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন নজরুল সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা। এরই মধ্যে বেশকিছু গানের রেকর্ডিং সম্পন্ন করেছেন তিনি। গানগুলো ‘নজরুলসঙ্গীত সমগ্র’ নামে খন্ড খন্ড আকারে প্রকাশ হবে বলে তিনি জানান। এতে নজরুলের অপ্রচলিত গানগুলোই প্রাধান্য পাবে।
এ প্রসঙ্গে ফেরদৌস আরা বলেন, এর আগে আমি নজরুল সঙ্গীতের দু’টি খন্ড প্রকাশ করেছি। প্রথমটিতে ৯টি এবং দ্বিতীয়টিতে ১২টি গান ছিল। তবে এবার নজরুলের গান নিয়ে অনেক বড় কাজ করছি। একক কণ্ঠে আমি হাজার গান প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। লং প্লে, গ্রামোফোনে নজরুলের যেসব গান শোনা যেত, প্রথমে সেগুলো রেকর্ড করছি। আমার কণ্ঠে নজরুলের হাজার গান প্রকাশের উদ্যোগ নিয়েছে ইমপ্রেস অডিও ভিশন। তিনি আরও জানান, শুদ্ধ বাণী ও সুর ঠিক রেখে নজরুলের গান বিভিন্ন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই এ উদ্যোগ নিয়েছি। ভারত ও বাংলাদেশে নজরুলের গান নিয়ে এ ধরনের কাজ এর আগে কেউ করেননি। তাই কাজটি অনেক গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।