Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

বাংলা একাডেমিতে লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের সাহিত্য অনুষ্ঠান

২২ জানুয়ারী ঢাকা বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ ও মাসিক বাংলা আওয়াজ’র উদ্যোগে সাহিত্য অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাহিত্য সংসদের সভাপতি ডাঃ মোঃ সালাহ্উদ্দিন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইন্টারন্যাশানাল থিয়েটার ইন্সটিটিউটের সম্মানিত সভাপতি রামেন্দু মজুমদার।
বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাকসুদ কামাল। মুখ্য আলোচক ছিলেন নজরুল গবেষক ও নোফেল সম্পাদক কবি ড. আবু হেনা আবদুল আউয়াল। সাহিত্য সংসদের সহ-সভাপতি বিশিষ্ট আবৃত্তিকার এড. মুরাদ আল হাসান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন। অনুষ্ঠানে বাংলা একাডেমির উপ-পরিচালক বিশিষ্ট কবি ও গবেষক ড. আমিনুর রহমান সুলতান এবং বিশিষ্ট প্রাবন্ধিক ও গবেষক ড. মোহাম্মদ মহিউদ্দিনকে লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ পুরস্কার প্রদান করা হয়। প্রবীন শিক্ষক ও লেখক সালেহা আনোয়ার এবং কিশোর প্রাবন্ধিক শাদমান মাহতাব কিবরিয়াকে বাংলা আওয়াজ সম্মাননা প্রদান করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে রামেন্দু মজুমদার বলেন লক্ষ্মীপুরে শাহাবুদ্দিন চৌধুরী, অধ্যাপক চৌধুরী খুরশিদ আলম, অধ্যাপক খলিলুর রহমান চৌধুরী ও শিক্ষক মুকুন্দ লাল দাসকে সাহিত্যে অনুপ্রেরণা দিতে দেখেছি। পরবর্তীতে লক্ষ্মীপুরের মতো প্রান্তিক জেলায় জেলা সাহিত্য সংসদ ও বাংলা আওয়াজের ভূমিকা বিস্ময়কর। বিশেষ অতিথির বক্তব্যে ড. মাকসুদ কামাল বাংলা আওয়াজ পত্রিকা ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের শক্তিশালী ভূমিকার কথা স্মরণ করেন। তিনি বলেন, সমাজে কূপমন্ডূকতা দূর করার লোক কমে যাচ্ছে।
-গাজী গিয়াস উদ্দিন