Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

সাংবাদিক সিরাজুর রহমান আর নেই

বিবিসি বাংলা বিভাগের সাবেক উপ-প্রধান, নোয়াখালীর সুসন্তান, প্রখ্যাত সাংবাদিক সিরাজুর রহমান (৮১) আর নেই। লন্ডনের রয়্যাল ফ্রি হাসপাতালে ১৩ মে সোমবার স্থানীয় সময় বেলা ১১টায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
সিরাজুর রহমান দীর্ঘদিন যাবৎ ফুসফুসের রোগে ভুগছিলেন। তাঁর মৃত্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন।
সিরাজুর রহমান ১৯৬০ সালে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে যোগ দেন। ১৯৯৪ সালের ফেব্রুয়ারিতে বিবিসি বাংলা বিভাগে উপ-প্রধান পদ থেকে অবসর গ্রহণের পর তিনি লন্ডনেই বসবাস করে আসছিলেন।
সিরাজুর রহমানের জন্ম ১৯৩৪ সালে, নোয়াখালীতে। কলকাতায় পড়াশোনা শেষে দৈনিক আজাদ, দৈনিক নবযুগ এবং সাপ্তাহিক মিল্লাত এ কাজের মধ্য দিয়ে তাঁর দীর্ঘ সাংবাদিক জীবনের সূচনা। বিবিসির শ্রোতাদের কাছে তাঁর কণ্ঠস্বর ছিল সুপরিচিত। লন্ডনের চিঠি শীর্ষক কথিকার জন্য তিনি বহুল পরিচিত ছিলেন। তিনি ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখেন।