Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

যুক্তরাষ্ট্রে পিঠা প্রতিযোগিতায় প্রথম নোয়াখালী

যুক্তরাষ্ট্রে পিঠা প্রতিযোগিতায় প্রথম হয়েছে নোয়াখালী। সম্প্রতি ভার্জিনিয়ার উডব্রিজ শহরের ফ্রিডম হাই স্কুল অডিটরিয়ামে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলি’ এই প্রতিযোগিতার আয়োজন করে।
সংগঠনটির প্রধান দুই কর্মকর্তা আবু রুমি ও আকাতার হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি মিশন চিফ মাহবুব হাসান সালেহ। বিশেষ অতিথি ছিলেন ভার্জিনিয়া রাজ্যের গভর্নর প্রার্থী জিনি রুসো।
সারা তানজিন তাম্মী ও শিব্বীর আহমেদের উপস্থাপনায় প্রতিযোগিতার বিচারক ছিলেন ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, আবৃতিকার সরকার কবীর উদ্দীন ও ফারাহ নাজ হোসাইন।
বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মোশারফ হোসাইন দুলাল, মাইনুল ইসলাম মজুমদার তাপস, কাজী টি ইসলাম ও আবু হক। পিঠা উৎসবের আয়োজক ও ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির পরিচালক আবু রুমি বলেন, ১২ বছর ধরে আমরা এই পিঠা উৎসব আয়োজন করছি। এবারের গান ‘শীতের পিঠা ভারি মিঠা’।
আগামী ২৯ এপ্রিল ওয়াশিংটনে আবারো বসবে ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামেলির বাংলা নববর্ষ উৎসব ও বাউল মেলা। পিঠা উৎসবে অংশ নেয়া অন্যান্য স্টলগুলো হলো বিক্রমপুর পিঠা ঘর, জি-কাবাব, ফিরে দেখা পিঠা ঘর, তিন সখী পিঠা ঘর, ঝাল মুড়ি, মিরা পিঠা ঘর, ঝাল টক মিষ্টি পিঠা ঘর, বিসমিল্লাহ পিঠা ঘর ও পালকি পিঠা ঘর। অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে অংশ নেন শুভ্র দেব, অপ্সরা বণিক, শিমুল সরকার, মেট্র বাউল, রাভি আলম, সীমা খান, রাফি আলম, উৎপল বড়ুয়া, ইশরাত জাহান নিশি, বনানী চৌধুরী, সুস্মিতা চৌধুরী, অংকিতা বড়–য়া, রোজারীও, পিটার, শেরিল, রিতি, সান্দ্রা, এলিজাবেথ, সমান্থা, রবিউল ইসলাম শিশির, আবু প্রান্তিক, সৌমি, নাফী, তুর্ঘ, আশীষ বড়ুয়া, রিচার্ড, নুরুল আমীন নুরু, অনিক, বাপ্পী ও আকিব।
স্বরচিত কবিতা আবৃত্তি করেন মাহবুব হাসান সালেহ ও ফাহমিদা হোসাইন শম্পা।