Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

লক্ষ্মীপুর জেলা সমিতির প্রধান পৃষ্ঠপোষক, শিক্ষাদ্যোক্তা ও বিদ্যোৎসাহী ব্যক্তিত্ব শিল্পপতি আনোয়ার হোসেন চৌধুরীকে

পেশা শিল্প-বাণিজ্য, নেশা সমাজসেবা; আর শিক্ষাদ্যোক্তা হিসেবেও অর্জন করেছেন ব্যাপক সুকৃতি। এমনই বিভিন্ন গুণে গুণান্বিত ও উদারপ্রাণ ব্যক্তিত্ব শিল্পপতি আনোয়ার হোসেন চৌধুরী। যাঁর ভাবনা জুড়ে রয়েছে জন্ম-এলাকার কথা, এলাকার মানুষের কথা, সর্বোপরি এলাকার উন্নয়নের কথা। তাইতো শত ব্যস্ততার মাঝেও প্রায়ই ছুটে যান নিজ জন্ম-এলাকায়। যিনি গর্ব করেন জন্ম-এলাকা নিয়ে, জন্ম-এলাকাও গর্বিত যাঁকে গর্ভে ধারণ করে।
জনাব আনোয়ার হোসেন চৌধুরী শৈশব ও কৈশোরে যেসব কাঁচা রাস্তায় কাদামাটি মাড়িয়ে পায়ে হেঁটে দূর-দূরান্তের স্কুলে পড়ালেখা করেছেন, সেসব রাস্তা এখন পাকা, গাড়ি নিয়ে যাওয়া যায়। কিন্তু সেসব দিনের কষ্টকাহিনী ভোলেননি; তাই আজ নিজেই সেখানে গড়ে তুলেছেন স্কুল-মক্তব-মাদ্রাসা; স্বপ্ন দেখেন নিজ জন্ম-এলাকায় শিল্প-কারখানা গড়ে তোলার মাধ্যমে এলাকার বেকার সমস্যা সমাধানের। শিল্প স্থাপনের চিন্তা যেমন তাঁর মাথায় খেলা করে, তেমনি অদূর ভবিষ্যতে লক্ষ্মীপুরে বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের কথাও তিনি ভাবছেন।
শিল্পপতি আনোয়ার হোসেন চৌধুরী একজন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। তিনি বেশ ক’টি শিল্প-প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এসব শিল্প-প্রতিষ্ঠানে লক্ষ্মীপুরসহ বিভিন্ন অঞ্চলের হাজার হাজার যুবক তাদের বেকার জীবনের অভিশাপ থেকে মুক্ত হয়ে কর্মময় জীবনের আশীর্বাদ গ্রহণ করেছেন।
জনাব আনোয়ার হোসেন চৌধুরী ইস্টার্ন ইউনিভার্সিটির সাবেক চেয়ারম্যান এবং কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা এর চেয়ারম্যান। তিনি বাংলাদেশ গার্মেন্টস মেনুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টাস এসোসিয়েশন, বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ করুগেটেড কার্টন এন্ড এক্সেসরিজ ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টাস এসোসিয়েশন এর সাথে যুক্ত রয়েছেন। তিনি ঢাকার বারিধারা কস্মপলিটন ক্লাব, বনানী ক্লাব, গুলশান নর্থ ক্লাব, এলিট ক্লাব-বনানী এবং গুলশান ক্যাপিটাল রিক্রিয়েশন ক্লাব এর মেম্বার। এছাড়া বিজিএমইএ এ্যাপারেল ক্লাবের লাইফ মেম্বার।
নিজ জন্ম-এলাকার কল্যাণ-চিন্তায় নিবিষ্ট জনাব আনোয়ার হোসেন চৌধুরী লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামনগর একাডেমি এর প্রতিষ্ঠাতা-সদস্য ও ভাইস-চেয়ারম্যান; মুক্তারপুর জামে মসজিদ, মুক্তারপুর হাজী বশির উল্লাহ মেমোরিয়াল প্রাইমারি স্কুল, মুক্তারপুর হাফেজিয়া মাদ্রাসা এর ফাউন্ডার; আমেলা (গভর্নিং) কমিটি জামিয়া ওসমানিয়া দশানী-টবগা এর প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান; পরকোট দশঘরিয়া ইউনিয়ন হাই স্কুল এর সাবেক চেয়ারম্যান; ক্বারী ইব্রাহিম মহিলা দাখিল মাদরাসা এর চেয়ারম্যান; ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা সমিতির আজীবন সদস্য এবং বর্তমানে পৃষ্ঠপোষক পরিষদের চেয়ারম্যান। এরূপ বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যুক্ত থেকে নিজ জন্ম-এলাকার শিক্ষা-উন্নয়ন ও সমাজসেবায় রেখে চলেছেন অনন্য ভূমিকা।
শিক্ষা-সমাজসেবা ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত জনাব আনোয়ার হোসেন চৌধুরী এর এরূপ প্রাগ্রসর ও প্রেরণাদায়ী কার্যক্রমকে প্রজন্ম থেকে প্রজন্মে, শতাব্দী থেকে শতাব্দীতে অনুকরণীয় ও স্মরণীয়-বরণীয় করতে লক্ষ্মীপুর বার্তা’র ৩০ বর্ষ উপলক্ষে তাঁকে অতল শ্রদ্ধা ও অসীম ভালোবাসায় লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে শীর্ষ সমাজসেবী সম্মাননা জ্ঞাপন করছি। সেইসাথে তাঁর সুখ-সুস্বাস্থ্য ও অনন্ত সৃষ্টিশীল দীর্ঘজীবন কামনা করছি।