Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন  লক্ষ্মীপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ  বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে সোনাপুর ছাত্র উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী  শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে সহকারী শিক্ষক সমিতির মানবন্ধন  লক্ষ্মীপুরে ৪ কোটি ৬৫ লক্ষ টাকার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল 

‘উপকূল বন্ধু’ উপাধি পেলেন সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু

বাংলাদেশে সর্বপ্রথম সমগ্র উপকূল নিয়ে গণমাধ্যমে বিশেষ কাজের স্বীকৃতি স্বরূপ ‘উপকূল বন্ধু’ উপাধি পেলেন উপকূল সাংবাদিকতার পথিকৃৎ সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু। ৪ সেপ্টেম্বর সম্মাননার বিশেষ স্মারকটি তাঁর হাতে তুলে দেন লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি আবদুল্লাহ আল মামুন। রামগতির বিবিরহাটে অনুষ্ঠিত ঈদ মিলন মেলা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে রামগতি-কমলনগর অনলাইন এ্যাক্টিভিষ্ট ফোরাম এ সম্মাননা প্রদান করে। সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুর বাড়ি উপকূলীয় জেলা বরগুনায়। এর আগেও তিনি আরো প্রায় ১৫টি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করেন। এ সময় রামগতি-কমলনগরে নদী ভাঙ্গনরোধে অবদান রাখায় স্থানীয় সাংসদ আবদুল্লাহ আল মামুন এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় মুুুুক্তিযোদ্ধাসহ আরো ১০ জনকে দেয়া হয় বিশেষ সম্মাননা স্মারক।
ফোরামের সহ-সভাপতি মোঃ বেলালের সভাপতিত্বে এবং সাইফ রাশেদের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন রামগতি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাসান মাহমুদ ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ মুরাদ, ইউপি চেয়ারম্যান তাওহিদুল ইসলাম সুমন, জেলা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম দিদার, সমাজসেবক খালেদ আমিন রাশেদ, শিক্ষক কামাল উদ্দিন ওসমান, প্রবাসী ব্যবসায়ী হাজী নাজিম উদ্দিন, ব্যবসায়ী হাজী রিয়াজ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাসান ইবনে আবদুল কাইয়ুম এবং মাসুদ সুমন প্রমুখ।
সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুর কাজের ক্ষেত্র বাংলাদেশের সমগ্র উপকূলের ১৬ জেলা। সারাবছরই তিনি উপকূলের প্রান্তিক জনপদ ঘুরে তুলে আনেন বিপন্ন মানুষের জীবনচিত্র, সমস্যা, সম্ভাবনা, জলবায়ু পরিবর্তন, পরিবেশ পরিস্থিতি, উন্নয়ন-অপউন্নয়ন, নাগরিক সেবা, শিক্ষা-সংস্কৃতিসহ নানা বিষয়ের খবর। যা প্রকাশ করেন গণমাধ্যমে।
-জাহাঙ্গীর লিটন