Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন  লক্ষ্মীপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ  বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে সোনাপুর ছাত্র উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী  শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে সহকারী শিক্ষক সমিতির মানবন্ধন  লক্ষ্মীপুরে ৪ কোটি ৬৫ লক্ষ টাকার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল 

রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন

রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুর জেলায় কর্মরত স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনগুলোর উদ্যোগে সম্প্রতি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিয়ানমার সরকার কর্তৃক নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠীকে হত্যা, নির্যাতন, ধর্ষণসহ দেশত্যাগে বাধ্য করার প্রতিবাদে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। জেলায় কর্মরত ১০টি স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে। মাববন্ধনে অংশ নেয়া সংগঠনগুলো হলো- আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা, বাংলাদেশ মানবাধিকার কমিশন, ধ্রুবতারা, বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন কমিশন, পদ্মকলি মহিলা সংস্থা, কোস্টাল এ্যাডভান্সমেন্ট সোসাইটি- কোস্ট, পুরুষ নির্যাতন প্রতিরোধ কমিটি, বাপসা, ইসলামী সোসাইটি ফর লো লেভেল পিপল, সবুজ বাংলাদেশ।
মানববন্ধনে বক্তারা রোহিঙ্গা জনগোষ্ঠীকে হত্যা, নির্যাতন ও ধর্ষণসহ মাতৃভূমি বার্মা ত্যাগে বাধ্য করার প্রতিবাদ জানান। বক্তারা বলেন, অং সান সুচী শান্তিতে নোবেল নিয়ে মানুষ হত্যায় মেতে উঠেছেন। তার কাছ থেকে নোবেল পুরস্কার প্রত্যাহার করার জন্য নোবেল কিমিটির প্রতি আহবান জানান। বক্তারা আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হত্যা ও নির্যাতনের শিকার রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন, নোবেল পুরস্কার তাকে দেয়া হোক, তিনি শান্তি প্রতিষ্ঠায় এগিয়ে এসেছেন। আন্তর্জাতিক সংস্থাগুলোকে মিয়ানমারের প্রতি চাপ দিতে অনুরোধ জানান। বিশ্বের বিভিন্ন দেশকেও মিয়ানমার সরকারকে চাপ দিতে অনুরোধ জানান। কূটনৈতিক তৎপরতায় কাজ না হলে মিয়ানমার সরকারের প্রতি অবরোধ আরোপসহ নানা কর্মসূচি দেয়ারও আহবান জানান।
মানববন্ধনে বক্তব্য দেন- আলহাজ্ব শামছুল করিম খোকন, জসিম উদ্দিন মাহমুদ, জাহাঙ্গীর লিটন, জহিরুল ইসলাম, নারী নেত্রী মমতাজ বেগম, একেএম সাহাবুদ্দিন, মানবাধিকার কর্মী নূর মোহাম্মমদ, হোসাইন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, মাস্টার বসির, ইসমাইল হোসেন, ইসামাইল হোসেন বাবু, জোবায়দা বেগম, এ আই তারেক, অ আ আবির আকাশসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।