Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রোহিঙ্গা ইস্যুতে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠনের মানববন্ধন  লক্ষ্মীপুরে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক মহিলা সমাবেশ  বর্ণাঢ্য আয়োজনে লক্ষ্মীপুরে সোনাপুর ছাত্র উন্নয়ন পরিষদের ঈদ পুনর্মিলনী  শিক্ষিকাকে গণধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে সহকারী শিক্ষক সমিতির মানবন্ধন  লক্ষ্মীপুরে ৪ কোটি ৬৫ লক্ষ টাকার কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল 

প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পুনঃসভাপতি নির্বাচিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কার্যকরি পরিষদ নির্বাচনে আবারো সভাপতি পদে নির্বাচিত হলেন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদের ডিন ও সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। এ নিয়ে টানা তিন বার তিনি এ দায়িত্ব পেলেন। মাকসুদ কামাল আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দলের সদস্য। তিনি লক্ষ্মীপুরের সংসদ সদস্য এবং সাবেক বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের ছোট ভাই।
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ১৫ সদস্যের কার্যকরি পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৪টিতেই জিতেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন। অন্যদিকে মাত্র একটি সদস্য পদে জয়ী হয়েছেন বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দলের প্রার্থী।
সাধারণ সম্পাদক পদে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম, সহ-সভাপতি পদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. তাজিন আজিজ চৌধুরী, সদস্য পদে গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিনাত হুদা, চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন, লেদার অ্যান্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের অধ্যাপক ড. মোঃ আফতাব আলী শেখ, অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ জিয়াউর রহমান, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোঃ নিজামুল হক ভূইয়া, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে। বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সাদা দলের একমাত্র বিজয়ী সদস্য কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হাসানুজ্জামান।