Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবুর ইন্তেকাল  ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আর নেই  করোনা ক্রান্তিকালে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ও পুলিশ সুপার  এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে ছাত্রদলের মানববন্ধন  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

একজন ‘মানবিক’ উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু

করোনা ভাইরাস বর্তমান বিশ্বের এক মূর্তিমান আতঙ্ক। বিশ্বে এ ভাইরাসের প্রচলিত কোনো চিকিৎসা নেই। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে এ ভাইরাস নিয়ন্ত্রণের কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনার এই বিপর্যয়ে জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু।

রাত কিংবা দিনের আলো, সর্বদা জনগণের পাশে থাকছেন তিনি। তার উদ্যোগে গভীর রাতে রাস্তায় রাস্তায় জীবাণুনাশক স্প্রে ও গ্রামে গ্রামে অসহায় মানুষের মাঝে হাজার হাজার বস্তা খাদ্যসামগ্রী বিতরণ এবং দিনে বিভিন্ন ইউনিয়নে মাইকিং করা হচ্ছে। এমনকি জীবনের পরোয়া না করে নিজ হাতে তিনি মানুষের কাছে গিয়ে খাদ্যসামগ্রী, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে যাচ্ছেন। এছাড়াও সুরক্ষা পোশাকসহ ভিন্ন উপকরণ দিয়ে চিকিৎসকদের সহায়তা করেছেন তিনি। তার উদ্যোগে চালু করা হয়েছে ‘ডাক্তার যাবে বাড়ি’ নামে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা। চেয়ারম্যান টিপুর এসব উদ্যোগের কারণে স্থানীয়দের মাঝে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ কিংবা ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন।

সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আব্দুর রাজ্জাক রাছেল বলেন, ‘গত মার্চ থেকে এসব কার্যক্রম শুরু হয়েছে। এখনো পর্যন্ত তা চলমান রয়েছে। এসব ছাড়াও টিপু ভাই মধ্যবিত্ত শ্রেণির মানুষের জন্য হেল্পলাইন চালু করেছেন। হেল্পলাইনের মাধ্যমে ইতোমধ্যে ১ হাজার ৫০০ ব্যাগ খাদ্যসামগ্রী বিনামূল্যে বিতরণ করা হয়েছে। তাছাড়া তার উদ্যোগে ৯ এপ্রিল থেকে ৫০% ছাড়ে ভ্রাম্যমাণ নিত্যপণ্য বিক্রির দোকান চালু করা হয়েছে। আবার পণ্যক্রয়ে অক্ষমদের মধ্যে সে দোকান থেকে বিনামূল্যে পণ্য বিতরণ করা হচ্ছে। এসব ভাইয়ের নিজস্ব তহবিলের অর্থ দিয়ে করা হচ্ছে।

লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু বলেন, রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমি আমার নিজস্ব তহবিল থেকে এসব সাহায্য সহযোগিতা করে যাচ্ছি। এসব কার্যক্রম সামনেও অব্যাহত থাকবে।