Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

এক মানবিক পুলিশ লক্ষ্মীপুরের দোলন

সবুজে আচ্ছাদিত পাহাড়ি জনপদে মানুষের পাশে দাঁড়ানো এক মানবিক পুলিশের নাম মেহেদী হাসান দোলন। করোনা ভাইরাস প্রতিরোধে মানুষ যখন গৃহবন্দী, তখন মানুষের ঘরে ঘরে তিনি পৌঁছে দিচ্ছেন খাবার, খাদ্য সামগ্রী, হ্যান্ডওয়াশ, মাস্ক, লিফলেটসহ বিভিন্ন দ্রব্যাদি লকডাউনের মতো দুর্দিনে যখন সকল হোটেল রেঁস্তোরা বন্ধ, ঠিক তখন ক্ষুধায় কাতর মানসিক ভারসাম্যহীন মানুষগুলোর মুখে দুইবেলা খাবার বিতরণ করে যাচ্ছেন বান্দরবান পুলিশের এ কনস্টেবল। পাহাড়ি জনপদের স্কুলে স্কুলে শিক্ষার্থীদের মাঝে হ্যান্ডওয়াশ, লিফলেট, মাস্ক, সাবান ইত্যাদি বিতরণ করে করোনা সচেতনা সৃষ্টি করেন তিনি।

বান্দরবান সদরের ভরাখালী গ্রাম, লেমুঝিরি গ্রাম, মুসলিম পাড়া গ্রামের ৩০টি অসহায় নিম্ন-আয়ের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। আর উপজেলা সদরের বিভিন্ন জায়গার ১১জন মানসিক ভারসাম্যহীন মানুষকে দু’বেলা করে খাবার বিতরণ করেন এ পুলিশ কনস্টেবল। মেহেদী হাসান দোলনের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পাটোয়ারীর হাট ইউনিয়নে। তার এ কার্যক্রম নিয়ে খুশি তার সহকর্মীরাও।

মানবিক এমন কাজ করতে পেরে তিনি বলেন, মানুষের এমন কষ্টের দিনে কিছু করতে পারাটা আনন্দের। লকডাউনে গৃহবন্দী মানুষ ভালো নাই। তাই সাধ্যমতো কিছু করার চেষ্টা করেছি। যদি বিত্তবানরা এভাবে এগিয়ে আসেন, তবে অসহায় মানুষগুলো অনেক উপকৃত হবে। তাই আমাদের সবার উচিত একটু মানবিক হওয়া।