Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

লক্ষ্মীপুরে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

লক্ষ্মীপুর সদর খাদ্য গুদামে কৃষকের নিকট থেকে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ১০ জুন ২৬ টাকা কেজি দরে প্রতি কৃষকের নিকট থেকে ১ টন করে সরকারিভাবে বোরো ধান সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক শাহেদ উদ্দিন আহাম্মদ, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাসান ইমাম, খাদ্য গুদাম কর্মকর্তা মোঃ নাইমুল করিম টিটু, খাদ্য পরিদর্শক মোঃ মাইন উদ্দিন ও কৃষক প্রতিনিধিবৃন্দ।

এবছর সারাদেশের কৃষকের নিকট থেকে সরকার ৮ লাখ মে. টন বোরো ধান ২৬ টাকা কেজি দরে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। লক্ষ্মীপুর সদর উপজেলা থেকে বোরো সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ হাজার ৪০ মেট্রিক টন।

৪ জুন উপজেলা নির্বাহী অফিসারে উপস্থিতিতে উপজেলার ২১টি ইউনিয়নের ৩৪১৫টি কৃষি কার্ড থেকে লটারির মাধ্যমে ২০৪০জন কৃষক নির্বাচন করা হয়েছে। লটারি বিজয়ী প্রত্যেক কৃষক ১ টন করে (চিটা ও আদ্রতামুক্ত) বোরো ধান সরকারি খাদ্য গুদামে বিক্রি করতে পারবেন।