Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

পুলিশের কাজ হচ্ছে জনগণের নিরাপত্তা বিধান করা -লক্ষ্মীপুরে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি

বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) বলেছেন, পুলিশের কাজ হচ্ছে জনগণের নিরাপত্তা বিধান করা। যথাযথ আইন মেনে পুলিশকে সেই কাজ করতে হবে। পুলিশের সকল কাজ হবে পেশাদারিত্ব ও সমন্বয়ের মাধ্যমে। প্রত্যেক পুলিশ কর্মকর্তাকে তার অধীনস্থদের নিয়ন্ত্রণ করার ক্ষমতা থাকতে হবে, তাদের সাথে সমন্বয়ের মাধ্যমে কাজ করতে হবে। সাধারণ মানুষকে পেশাদারিত্বের সাথে সেবা দিতে হবে। ১২ সেপ্টেম্বর লক্ষ্মীপুর জেলা পুলিশ লাইন্সে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লক্ষ্মীপুর জেলার সকল পুলিশ সদস্যকে সকল ধরনের দুর্নীতির উর্ধ্বে থেকে শতভাগ পেশাদারিত্বের সাথে তাদের দায়িত্ব পালন করতে নির্দেশনা প্রদান করে তিনি বলেন, থানায় আগত সেবা প্রত্যাশীদের যেন কোনোরকম হয়রানি করা না হয়। জিডি, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট কিংবা মামলার ক্ষেত্রে সকল ধরনের অনিয়ম দূর করে তিনি থানাকে একটি সেবাকেন্দ্র হিসেবে গড়ে তুলতে সকলকে নির্দেশ প্রদান করেন।

তিনি আরো বলেন, নিষ্ঠুর আচরণ পরিহার করে আইনের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করাই হলো পুলিশ বাহিনীর প্রধান কাজ। যারা বেআইনি কাজকর্ম করে পুলিশ বিভাগের ভাবমূর্তি ক্ষুণœ করবে, তাদের বিরুদ্ধে তিনি কঠোর শাস্তির হুঁশিয়ারী উচ্চারণ করেন। পুলিশের আচরণ এবং ব্যবহারে যেন কোনোভাবেই কোনো মানুষ কষ্ট না পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে ও থানা-পুলিশের সেবার মান বৃদ্ধি করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

লক্ষ্মীপুর পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান (পিপিএম-সেবা) এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোঃ রিয়াজুল কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মংনেথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিমতানুর রহমান (পিপিএম), সিনিয়র সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) মারুফা নাজনীন, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) স্পিনা রানী প্রামানিকসহ লক্ষ্মীপুর জেলার সকল থানার অফিসার ইনচার্জ, পুলিশ পরিদর্শক (তদন্ত), ডিআইও-১, ডিবি, ট্রাফিক ও কোর্ট এর ইনচার্জ, সকল তদন্ত কেন্দ্র ও ফাঁড়ির ইনচার্জসহ সকল ইউনিটের পুলিশ সদস্যবৃন্দ।