Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবুর ইন্তেকাল  ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আর নেই  করোনা ক্রান্তিকালে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ও পুলিশ সুপার  এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে ছাত্রদলের মানববন্ধন  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

১৮ ঘণ্টা পর সোনাগাজী থেকে উদ্ধার তিন মাসের শিশু মোঃ জুনাঈদ

অপহরণের ১৮ ঘণ্টা পর তিন মাসের শিশু মোঃ জুনাঈদ হোসেনকে সোনাগাজী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী দলের সদস্য রোকসানা আক্তারকে (২১) গ্রেফতার করা হয়েছে। ভোর ৪টার দিকে উপজেলার সদর ইউনিয়নের চরখোয়াজ এলাকার অপহরণকারী রোকসানার প্রেমিক মোঃ জীবনের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, পৌর শহরের কলেজ রোডে ভাড়া বাসায় থাকতেন উপজেলার উত্তর পানুয়া এলাকার কুয়েত প্রবাসী নিজাম উদ্দিনের পরিবার। কয়েকমাস আগে মুঠোফোনে নিজামের স্ত্রী জাহেদা আক্তারের সঙ্গে ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের শাহজাহানের স্ত্রী রোকসানা আক্তারের পরিচয় হয়। এরপর থেকে দু’জনের মধ্যে সখ্যতা গড়ে ওঠে। এমনকি একে অপরের বাসায় আসা-যাওয়া করতেন।

ঘটনার দিন রোকসানা আক্তার প্রবাসী নিজাম উদ্দিনের বাসায় বেড়াতে যান। পরদিন সকাল সাড়ে ৯টায় জাহেদা আক্তারের কাছ থেকে তার ৩ মাস বয়সী সন্তান মোঃ জুনাঈদ হোসেনকে ছাদে নিয়ে যাওয়ার কথা বলে বের হয়ে পালিয়ে যায় রোকসানা। এরপর শিশু ও রোকসানার কোনো সন্ধান পাওয়া যায়নি। প্রবাসীর স্ত্রী জাহেদা আক্তার বলেন, সন্তানকে না পেয়ে তিনি আত্মীয়-স্বজনদের নিয়ে বিভিন্ন স্থানে খুঁজেছেন। পরে ছাগলনাইয়া থানায় রোকসানা আক্তারসহ কয়েকজনকে আসামি করে অপহরণ মামলা করেন।

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, ছাগলনাইয়া পৌর শহর থেকে এক শিশুকে অপহরণের পর তার পরিবার থানায় মামলা করেন। মামলার সূত্র ধরে তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অপহরণকারী রোকসানার মুঠোফোনের কললিস্ট বের করে পুলিশ। জানতে পারে আসামি রোকসানা আক্তার সোনাগাজীতে অবস্থান করছেন। তিনি বলেন, রাতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ মাঈনুল ইসলামের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ও সোনাগাজী মডেল থানা পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে ভোর চারটার দিকে উপজেলার সদর ইউনিয়নের চর খোয়াজ এলাকার পল্লী চিকিৎসক নুর নবীর বাড়ি থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার ও অপহরকারী রোকসানা আক্তারকে গ্রেফতার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে নুর নবীর ছেলে ও রোকসানার কথিত প্রেমিক মোঃ জীবন পালিয়ে যায়।

ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে রোকসানা জানায় অপরহণ করে শিশুটিকে নিয়ে সে জীবনের বাড়িতে এসে আশ্রয় নেয়। পরে উদ্ধার হওয়া শিশু ও গ্রেফতার নারীকে ছাগলনাইয়া পুলিশে হস্তান্তর করা হয়েছে।