Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি শফিউল বারী বাবুর ইন্তেকাল  ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আর নেই  করোনা ক্রান্তিকালে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ও পুলিশ সুপার  এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে কোম্পানীগঞ্জে ছাত্রদলের মানববন্ধন  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

ফেনী-চট্টগ্রাম রুটে আসছে আলাদা ট্রেন -রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

ফেনী থেকে চট্টগ্রামে যাতায়াতের জন্য আলাদা ট্রেন চালুর ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সম্প্রতি ফেনী রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতিকালে সংক্ষিপ্ত সমাবেশে এ ঘোষণা দেন তিনি।

রেলমন্ত্রী বলেন, ফেনী রেলওয়ে স্টেশনকে আধুনিক স্টেশনে তৈরি করা হবে। যাতে মানুষ একশ’ বছর পরও বলতে পারে এখানে একটি আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন রেলস্টেশন হয়েছে। ফেনী থেকে ছেড়ে যাওয়া ট্রেনের টিকিট সংখ্যা বাড়ানোর দাবির যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, টিকিট বাড়ানো সম্ভব। এ ব্যাপারে ঢাকায় গিয়ে আলোচনার মাধ্যমে ব্যবস্থা করা হবে। মন্ত্রী আরও বলেনÑ টিকিট ছাড়া কেউ যাতে প্লাটফর্মে প্রবেশ করতে না পারে, এজন্য স্টেশনগুলোতে বাউন্ডারি ওয়াল নির্মাণের কাজ চলছে। ইতোমধ্যে রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, জয়দেবপুর ও নরসিংদীতে ওয়াল নির্মাণের কাজ শেষ হয়েছে। পর্যায়ক্রমে সব স্টেশনে এ কাজ সম্পন্ন হবে।

এ সময় ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবি, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্রশীল প্রমূখ উপস্থিত ছিলেন।

কোম্পানীগঞ্জে প্রসব সেবা কার্যক্রমের উদ্বোধন
নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নে চব্বিশ ঘন্টা প্রসব সেবা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ২১ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে মুছাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন।

মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরীর সভাপতিত্বে প্রসব সেবা নিশ্চিতের লক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা জিয়াউল হক মীর, নোয়াখালী জেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক এ কে এম জহিরুল ইসলাম, সহকারী পরিচালক (সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডাঃ মোঃ কামরুল হাসান, কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি খিজির হায়াত খান প্রমুখ। এ সময় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ প্রসব সেবার গুরুত্ব আরোপ করেন। এতে করে বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োজনীয় সিজারিয়ান সেকশানের হার কমবে বলে মত দেন বক্তারা।