Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

দ্বিতীয় মেয়াদে আরবিটিএ’র সভাপতি হলেন প্রফেসর জাহাঙ্গীর আলম

অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের সংগঠন ‘অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষক এসোসিয়েশন’- বিসিএস রিটাইয়ার্ড টিচার্স এসোসিয়েশন (আরবিটিএ)। দ্বিতীয় মেয়াদে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর জাহাঙ্গীর আলম।

বিসিএস রিটাইয়ার্ড টিচার্স এসোসিয়েশন (আরবিটিএ) বাংলাদেশের অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের একটি বৃহৎ সংগঠন। সাত হাজার সদস্যের সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই অবসরপ্রাপ্ত শিক্ষকদের কল্যাণে বহুমুখী কর্মসূচি প্রনয়ণ ও বাস্তবায়ন করে আসছে।

প্রফেসর জাহাঙ্গীর আলম সংগঠনটির চলতি দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি তিনি ২য় মেয়াদে সংগঠনটির সভাপতি হিসেবে নির্বাচিত হন। প্রফেসর জাহাঙ্গীর আলম বলেন, আরবিটিএ দেশব্যাপী অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের একটি বৃহৎ সংগঠন। অবসর পরবর্তী সময়ে দেশের প্রতিটি প্রান্তের বিসিএস শিক্ষকদের নিকট আরবিটিএ গুরত্বপূর্ণ ‘প্লাটফর্ম’ হিসেবে সুপরিচিত। বেশ কিছু কল্যাণমুখী লক্ষ্য ও কর্মসূচিকে সামনে রেখে সংগঠনটি সম্মুখভাগে এগিয়ে চলেছে।

তিনি আরো বলেন, আরবিটিএ অতীতের সকল সময়ই অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের কল্যাণে নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছে। শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবী-দাওয়ার ব্যাপারে এ সংগঠন সর্বদাই সোচ্চার ভূমিকা পালন করেছে।

জাহাঙ্গীর আলম বলেন, আমি আরবিটিএ’র সভাপতি হিসেবে প্রথম মেয়াদে দায়িত্ব পালন করে আসছিলাম। পুনরায় দ্বিতীয় মেয়াদে দুই বছরের জন্য মনোনীত হয়েছি। দেশব্যাপী অবসরপ্রাপ্ত বিসিএস শিক্ষকদের কল্যাণে আরবিটিএ’র গৃহীত কর্মসূচি বাস্তবায়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে চাই।