Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

কোম্পানীগঞ্জে মরহুম আবু ছায়েদ চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে গরীব-মেধাবী শিক্ষার্থীদেরকে শিক্ষাবৃত্তি প্রদান

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চর হাজারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবু ছায়েদ’র ১৩তম মৃত্যুবার্ষিকী পালন ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি বিতরণ করা হয়। ১৪ নভেম্বর সকাল ১০ ঘটিকায় চর হাজারী ইউনিয়নের আবু মাঝির হাট উচ্চ বিদ্যালয় মাঠে আবু ছায়েদ জাহান ফাউন্ডেশনের আয়োজনে এ অনুষ্ঠান অুনষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের চেয়ারম্যান এ এস এম মাঈন উদ্দিন পিন্টুর সভাপতিত্বে আলোচনা সভা, দোয়া ও বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, এ সময়ে বক্তব্য রাখেন চরহাজারী ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হুদা, আবু ছায়েদ জাহান ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ উল্যাহ, অনুষ্ঠান প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ রফিক খাঁন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর একান্ত সহকারী মোঃ জাহাঙ্গীর কবির, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি নূরুল করিম জুয়েল, নিউইর্য়ক শাখা আওয়ামী লীগ’র যুগ্ম সম্পাদক আয়ুব আলী, সমাজ সেবক আজিজুল হক প্রমূখ।

আয়োজকবৃন্দ জানান, চরহাজারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবু ছায়েদ’র স্মৃতি জাগরণে ও এলাকার মানুষদের অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সভ্যতায় সজিব করে তোলার লক্ষ্যে তাঁরই সুযোগ্য সন্তান আমেরিকা প্রবাসী এএসএম মাঈন উদ্দিন পিন্টু স্থানীয় সুধিজনদের নিয়ে ২০১৩ সালে প্রতিষ্ঠা করেন আবু ছায়েদ জাহান ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে ফাউন্ডেশন অত্র এলাকার মানুষের মৌলিক অধিকার ও সমাজসেবার ক্ষেত্রে নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছেন। তারই ধারাবাহিকতায় ফাউন্ডেশনের উদ্যোগে এ অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের মেধাবী-গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, গরীব-অস্বচ্ছল পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

-এএইচএম মান্নান মুন্না