Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরাম এর নয়া কার্যনির্বাহী কমিটি

বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরাম এর নতুন কার্যনির্বাহী কমিটি (২০২০-’২৩) গঠন করা হয়েছে। সম্প্রতি রাজধানীর অফিসার্স ক্লাবে স্বাস্থ্যবিধি মেনে এক সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব ও কমিটির সাবেক মহাসচিব কে এম মোজাম্মেল হক।
সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও বর্তমানে আটাব’র সচিব মোঃ ইমরান জানান যে, ১৯৯৬ সালের ১৩ ডিসেম্বর ফোরামটি প্রতিষ্ঠিত হয়, তিনি ফোরাম গঠনের পটভূমি, উদ্দেশ্যাবলী এবং জন্মলগ্ন হতে ফোরামের ইতিবৃত্ত উপস্থিত সকলের অবগতির জন্য উপস্থাপন করেন। জন্মলগ্ন হতে ফোরামের দায়িত্ব পালনকারী সভাপতি এবং মহাসচিবদের নাম উল্লেখ করেন এবং তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক তত্বাবধায়ক সরকারের মাননীয় উপদেষ্টা মোঃ শাহজাহান, ফোরামের সাবেক সভাপতি এবং সাবেক মন্ত্রীপরিষদ সচিব ড. সা’দত হুসাইন এবং বিগত কার্যনির্বাহী পরিষদের কোষাধ্যক্ষ ও বাংলাদেশ ব্যাংক এর জেনারেল ম্যনেজার মোঃ বিল্লাল হোসেনের মৃত্যুতে ফোরামের পক্ষ হতে গভীর শোক প্রকাশ করা হয় এবং তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
এরপর আগামী ৩ বছর মেয়াদী কার্যনির্বাহী পরিষদ গঠনের বিষয়ে আলোচনা হয় এবং ৩৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠনের জন্য একটি তালিকা প্রণয়ন করা হয়। প্রস্তাবিত কার্যনির্বাহী পরিষদ গঠনের বিষয়ে উপদেষ্টামন্ডলীর সাথে খসড়া তালিকা প্রেরণ করা হলে উপদেষ্টামন্ডলীর পক্ষে মোঃ সিরাজুল ইসলাম খসড়া মোতাবেক কার্যনির্বাহী পরিষদ গঠনের জন্য সম্মতি প্রদান করেন।
নবগঠিত কার্যনির্বাহী পরিষদে রয়েছেন- সভাপতি মোহাম্মদ বেলায়েত হোসেন (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়াধীন সেতু বিভাগের সচিব); সহ-সভাপতি-১ কে এম মোজাম্মেল হক (পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব); সহ-সভাপতি-২ মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী (নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব); সহ-সভাপতি-৩ মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী, বিপিএম, পিপিএম (বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি) কমিটির মহাসচিব মোঃ ইমরান (বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব এবং বর্তমানে আটাব’র সচিব); যুগ্ম-মহাসচিব-১ কামাল উদ্দিন (আন্তর্জাতিক মার্তৃভাষা ইনষ্টিটিউট এর সাবেক পরিচালক); যুগ্ম-মহাসচিব-২ সত্যজিত কর্মকার (অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব); যুগ্ম-মহাসচিব-৩ মোঃ বেলাল হোসেন (জাতীয় রাজস্ব বোর্ড কুমিল্লার কাস্টমস কমিশনার); কোষাধ্যক্ষ মোঃ আবদুর রব ভূঁইয়া (সরকারি আবাসন অধিদপ্তরের সাবেক অতিরিক্ত পরিচালক); সাংগঠনিক সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম (জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব); যুগ্ম-সাংগঠনিক সচিব-১ কাজী নিশাত রসুল (প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১); যুগ্ম-সাংগঠনিক সচিব-২ ড. জাহাঙ্গীর হোসেন (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগী অধ্যাপক); যুগ্ম-সাংগঠনিক সচিব-৩ নূর উদ্দিন আহমেদ (সরকারি আবাসন অধিদপ্তরের সহকারী পরিচালক) কমিটির সমাজ কল্যাণ সচিব মোঃ রফিকুল ইসলাম (জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব); প্রকাশনা সচিব মোঃ আবু নাসের (উপপ্রধান তথ্য অফিসার, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জনসংযোগ কর্মকর্তা); সাংস্কৃতি ও ক্রীড়া সচিব বেগম আজিজুন নাহার (অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব); প্রচার সচিব মাহবুবুর রহমান তুহিন (তথ্য মন্ত্রণালয়ের পিআরও); দপ্তর সচিব মোঃ মোছলেহ উদ্দিন (সিনিয়র এমআইএস স্পেশালিস্ট, এলজিএসপি-৩ এবং সাবেক সিনিয়র সিস্টেম এনালিস্ট, পিএসিসি জনপ্রশাসন মন্ত্রনালয়)। কমিটির সদস্য-১ হাবিবুর রহমান (বিদ্যুৎ বিভাগের সচিব); সদস্য-২ মোহাম্মদ আলাউদ্দিন (এসআরইডিএ’র চেয়ারম্যান); সদস্য-৩ মোঃ আনোয়ার হোসেন (যুগ্ম-সচিব, ওএসডি ফর লিয়েন); সদস্য-৪ ইকবাল হোসেন (কমিশনার, ট্যাক্স-এলটিইউ জাতীয় রাজস্ব বোর্ড); সদস্য-৫ এ কিউ এম নাসির উদ্দিন (জেলা ও দায়রা জজ); সদস্য-৬ আবু হেনা তারেক ইকবাল (সড়ক অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী); সদস্য-৭ জিন্নাত রেহানা (বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব); সদস্য-৮ জসীম উদ্দীন হায়দার (পরিচালক-১২, প্রধানমন্ত্রীর কার্যালয়); সদস্য-৯ ড. মোহাম্মদ শাহজাহান পিপিএম-বার (পরিচালক-গবেষনা, পুলিশ ষ্টাফ কলেজ); সদস্য-১০ ডাঃ আবুল কালাম মোঃ মনজুরুল আলম (জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতাল); সদস্য-১১ মুকতাদির আজিজ (প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার একান্ত সচিব); সদস্য-১২ ফজলুর রহমান (এডিসি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ); সদস্য-১৩ মোঃ নাসির উদ্দিন (দুর্নীতি দমন কমিশনের পরিচালক); সদস্য-১৪ মনসুর আহমেদ (এনএসআই’র অতিরিক্ত পরিচালক); সদস্য-১৫ মুনতাসির মামুন (বিডব্লিউডি’র নির্বাহী প্রকৌশলী)।