Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদ আহমদের পুত্র
আমান মমতাজকে হাজার মানুষের শেষ বিদায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক উপ-রাষ্ট্রপতি ও আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ এর পুত্র আমান মমতাজ মওদুদকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার হাজার-হাজার প্রবীণ, যুবক ও তরুণ দলমত নির্বিশেষে বিদায় দিয়েছেন। গত ১৭ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে নোয়াখালীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হয়েছিলেন তারা।
প্রখর রোদ উপেক্ষা করে কেউ ছাতা মাথায় রেখে, কেউ গাছের নিচে বসে অপেক্ষা করেছিলেন আমানের মরদেহর জন্য। ঘড়ির কাঁটা যখন ৯টা ৪৫মিনিট ছুঁয়ে-ছুঁয়ে বাবা ব্যারিস্টার মওদুদ ও মা হাসনা জসিম উদ্দিন মওদুদ সন্তানের মরদেহ নিয়ে সরকারি মুজিব কলেজ মাঠে হেলিকপ্টর থেকে অবতরণ করেন। বিএনপির সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা কফিন কাঁধে নিয়ে যখন আমান মওদুদ এর মরদেহ মঞ্চে নিয়ে আসেন, উপস্থিত হাজার-হাজার মানুষের মাঝে হৃদয় বিদারক দৃশ্য দেখা দেয়। পিতা ব্যারিস্টার মওদুদ আহমদ যখন কান্নায় ভেঙ্গে পড়েন এমন কোনো লোক ছিল না যে, আবেগাপ্লুত না হয়েছেন। তাঁর কান্নার সাথে সাথে অগণিত মানুষ চোখের জল ধরে রাখতে পারেননি। আমান মওদুদ এই এলাকার মানুষের সাথে পরিচয় না থাকলেও এবং রাজনৈতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত না হলেও ব্যারিস্টার মওদুদ আহমদ এর পুত্র হিসেবে পরিচিত।
৩৫ বৎসর বয়সের এমন লোকের জানাজায় অদূর অতীতে এত লোকের সমাগম দেখেননি। এই লোক সমাগম ছিল মওদুদ আহমদ এর জনপ্রিয়তা, শ্রদ্ধা ভালোবাসার বহিঃপ্রকাশ। জানাজা পূর্বে ব্যারিস্টার মওদুদ আহমদ কান্নাজড়িত কণ্ঠে উপস্থিত সকলের মাঝে বলতে থাকেন, এই এলাকার ছাত্রদল-যুবদল ও ছাত্রলীগ-যুবলীগ আজ থেকে আমার সন্তান, আমার আমান। আমার সন্তান আমান মমতাজের জন্য দোয়া করবেন। আল্লাহ যেন তাকে বেহেস্ত নসিব করেন। উপস্থিত সবাই আল্লাহর কাছে ফরিয়াদ করেন, আমান যেন বেহেস্তবাসী হয়। জনাজাপূর্বে মরহুমের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা বসুরহাট পৌরমেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা বিএনপি সেক্রেটারী ও নোয়াখালী পৌর মেয়র হারুন-অর-রশিদ আজাদ, উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নূরুল আলম সিকদার। এ সময় উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেনÑ নোয়াখালী জেলা বিএনপির সহ-সভাপতি শহিদুল কিরণ, সোনাইমুড়ি বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান, আনোয়ারুল হক কামাল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি খিজির হায়াত খান, কবিরহাট পৌর মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, বসুরহাট পৌরসভা বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সম্পাদক মাহমুদুর রহমান রিপন, উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুবদল সভাপতি আবদুল মতিন লিটন, সম্পাদক আবদুল্যাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান টিপু, পৌর ছাত্রদল সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরিফ, ডায়াবেটিক সমিতির সম্পাদক রফিকুল ইসলাম চৌধুরী, জেএসডি সভাপতি আবু ছায়েদ চেয়ারম্যান, জাসদ সভাপতি ডাঃ মোকারম বিল্লা, জামায়াত সেক্রেটারী মোশারফ হোসেনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।
সাড়ে ১০টায় জানাজা শেষে আমানের মরদেহ হেলিকপ্টার যোগে আবার ঢাকা নেয়া হয়। সেখানে বাদ যোহুর হাইকোর্ট মাজার মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে ফরিদপুর নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা শেষে তার নানা পল্লী কবি জসীম উদ্দীন এর কবরের পাশে ডালিম গাছের নিচে সমাহিত করা হয়। গত শুক্রবার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বাদ আসর মওদুদ আহমদ এর ১৫৯নম্বর গুলশান এভিনিউয়ের বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উল্লেখ্য, আমান মমতাজ মওদুদ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হলে গত ৯ সেপ্টেম্বর ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৫ সেপ্টেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেয়ার পথে তার মৃত্যু হয়। এদিকে আমান মমতাজের জানাজায় যারা অংশগ্রহণ করে আল্লার নিকট দোয়া চেয়েছেন, তাদের নিকট পিতা মওদুদ আহমদ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং আমান মমতাজের জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করছেন।
-এএইচএম মান্নান মুন্না