Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন 

রায়পুর পৌরসভার ৪০ সড়কে ভোগান্তি চরমে

লক্ষ্মীপুরের রায়পুরে ১ম শ্রেণির পৌরসভার ৩৪টি সড়কে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যান চলাচল যেমন ব্যাহত হচ্ছে, তেমনি এই সড়কে হাঁটাও কঠিন হয়ে পড়ছে। সড়ক সংস্কারের বরাদ্দ হলেও ঠিকাদাররা এখনও তা সংস্কার করছেন না। দ্রুত সংস্কার করার জন্য অনেক ঠিকাদারকে চিঠি দেয়ার পরও কাজ শুরু করছে না বলে জানিয়েছে পৌরকর্তৃপক্ষ।
পৌরসভা কার্যালয় সূত্রে জানা গেছে, পৌরসভার পাকা (কার্পেটিং) সড়ক রয়েছে ৪৫ কিলোমিটার, সলিং (ইট বিছানো) ২০ কিলোমিটার ও আরসিসি (ঢালাই দেয়া) পাঁচ কিলোমিটার সড়ক রয়েছে। গুরুত্বপূর্ণ ৫০টি সড়কের মধ্যে ৪০টিই খানাখন্দে ভরা। যান চলাচলের জন্য চলতি বর্ষা মৌসুমে কয়েকটি সড়কে ইট-খোয়া ফেলে কিছু গর্ত ভরাট করা হলেও তা বেশিদিন টিকেনি।
সম্প্রতি পৌরসভার সড়কগুলোতে সরেজমিন ঘুরে দেখা গেছে- টিএন্ডটি সড়ক, মোহাম্মদ উল্যা সড়ক, শাহাজান চৌধুরী, গাজী নগর, মালের বাড়ি, টিসি রোড, কাজী ফিরোজ পারভেজ, পীর ফয়েজ উল্যা, থানা মসজিদ থেকে উপজেলা সড়ক, এলএম স্কুল থেকে এমপি সড়ক, ছফি উল্যা মাস্টারের বাড়ি সড়ক, আশরাফ আলী ভূঁইয়া, রস্তম আলী ডিগ্রি কলেজ সড়কের অবস্থা সবচেয়ে বেশি খারাপ। এসব সড়কের সিলকোট ও ইটের খোয়া উঠে অসংখ্য গর্ত তৈরি হয়েছে।
পৌরবাসিন্দা শহীদ পাটওয়ারী, আলী হোসেন বলেন- গত দু-তিন বছর আগেই পৌরকর বাড়ানো হয়েছে। কিন্তু এ পর্যন্ত সড়কের কোনো উন্নতি হয়নি। প্রায় সড়কের অবস্থা অত্যন্ত শোচনীয়। এসব সড়কের বেহাল অবস্থার কারণে ছোট পরিবহনগুলো মানুষের কাছ থেকে এখন দ্বিগুণ ভাড়া আদায় করছে। গর্তে পড়ে যাত্রীদের হাত-পা ভেঙ্গে গিয়েছে। পৌরমেয়র এবিএম জিলানী পৌরসভার অধিকাংশ সড়কেই গর্ত সৃষ্টির কথা স্বীকার করেন। দরপত্রের মাধ্যমে প্রায় সড়কগুলো সংস্কারের জন্য বরাদ্দ হওয়ার পরেও তারা কাজ করছে না বলে তিনিও স্বীকার করেন।
-তাবারক হোসেন আজাদ