Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

বামনী ডিগ্রি কলেজের নবীনবরণ ও একাডেমিক ভবন উদ্বোধন

আমি সংবর্ধনা ও ফুল নিতে আসিনি, এমনকি মানপত্র নিতেও আসিনি; কারণ প্রতিটি মানপত্র ও ফুলে রয়েছে এক একটি করে দাবি। আগে মানপত্রে সম্মান ছিল, এখন মানপত্র হলো একটি পত্রাঘাত। আমি এসেছি আমার দায়িত্ববোধ থেকে। আমি এ এলাকার শিক্ষক পরিবারের সন্তান; আমি সে ওয়াদা করি না, যে ওয়াদা রাখতে পারি না। আজকে শিক্ষক এবং শিক্ষার্থীদের প্রাণের দাবি বামনী ডিগ্রি কলেজকে জাতীয়করণ করা। এই কলেজের সূচনা থেকে প্রত্যেকটি কাজে আমার শ্রম-ঘাম জড়িত। কলেজ জাতীয়করণেও আমার সর্বাত্মক চেষ্টা থাকবে। সম্প্রতি নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নে অবস্থিত বামনী ডিগ্রি কলেজের নবীন বরণ ও একাডেমিক ভবন উদ্ভোধন অনুষ্ঠানে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথাগুলো বলেন।
মন্ত্রী আরও বলেন ফেষ্টুন-পোস্টারের ছবি ছিঁড়ে যাবে, গেইটের ছবি ভেঙ্গে যাবে, ফলকের ছবি ক্ষয়ে যাবে; কিন্তু হৃদয়ের ছবি রয়ে যাবে। মানুষের হৃদয়ে নাম লিখাতে হবে ভালোবাসা, কর্ম ও কীর্তি দিয়ে। যে মানুষের হৃদয় জয় করতে পারে না সে প্রকৃত নেতা হতে পারে না। ইতোমধ্যে বামনী উচ্চ বিদ্যালয় ভবনের ডিও লেটার পাঠানো হয়েছে। সোনাপুর টু জোরারগঞ্জ সড়কের কাজ চলছে। মুক্তিযোদ্ধা ভবনের কাজ প্রক্রিয়াধীন।
ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন মাদককে না বলো, ইয়াবাকে না বলো। মাদকে জড়িয়ে পড়লে তুমিও শেষ, পরিবারও শেষ। সততা, নৈতিকতা, সাহস ও পড়াশোনার কোনো বিকল্প নাই। বড় হতে হলে তোমাকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। আমি তোমাদের মাঝে পরীক্ষার্থী চাই না, শিক্ষার্থী চাই। জীবিকার জন্য শিক্ষা নয়, জীবনের জন্য শিক্ষা গ্রহণ করতে হবে। এটি মনে রাখতে হবে, আগামী দিনে তোমরাই বাংলাদেশের ভবিষ্যত।
বামনী ডিগ্রি কলেজ অধ্যক্ষ রাহবার হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রামপুর ইউপি চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী, শিক্ষক প্রতিনিধি গোলাম ছারোয়ার, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জহির আহমেদ, ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি আবদুল আহাদ খোকন, বামনী ডিগ্রি কলেজের ছাত্রী আর্নিশা তালুকদার প্রমুখ। সভা পরিচালনা করেন বামনী ডিগ্রি কলেজের প্রভাষক ছিদ্দিকুর রহমান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
-এএইচএম মান্নান মুন্না