Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

শাকচর ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

লক্ষ্মীপুর সদর উপজেলার ১৬নং শাকচর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট অধিবেশন সম্প্রতি ইউপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। ২০১৭-১৮ অর্থ বছরের জন্য ৮২ লক্ষ ২৯ হাজার ১২৮ টাকার বাজেট ঘোষণা করা হয়।
বাজেট ঘোষণা করেন শাকচর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ তাফাজ্জল হোসেন চৌধুরী টিটু, যা আগামী ১ বছর ওই ইউনিয়নের উন্নয়নের জন্য ব্যয় করা হবে। শাকচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর (পশ্চিম) যুবলীগের আহবায়ক তাফাজ্জল হোসেন চৌধুরী টিটু’র সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান।
ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মুস্তাফিজুর রহমানের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মাস্টার, সাধারণ সম্পাদক হাছানুজ্জামান লিটন, প্যানেল চেয়ারম্যান মোঃ সেলিম, বিভিন্ন ইউপির সদস্যগণসহ রাজনৈতিক, শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বাজেট অধিবেশনে সকলে এ বাজেটকে অভিনন্দন এবং ভবিষ্যতে আরো বড় করে বাজেট ঘোষণার আহবান জানান।
ইউপি চেয়ারম্যান তাফাজ্জল হোসেন বলেন, ২০১৭-১৮ অর্থবছরে রাজস্ব আয় ধরা হয়েছে ১২ লক্ষ ৯৫ হাজার ও উন্নয়ন আয় ৬৯ লক্ষ ৩৪ হাজার ১ শত ২৮ টাকা। এ বাজেট সাধারণ জনগণের বাজেট। এ বাজেট ইউনিয়নবাসীর উন্নয়নের জন্যই ব্যয় করা হবে।
বক্তারা বলেন, স্বচ্ছতা ও জবাবদিহি থাকলে একটি ইউনিয়ন সুন্দরভাবে পরিচালিত হয়। তাই উন্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে ইউনিয়নবাসীর সু-পরামর্শের সুযোগ ও তাদের মতামতের গুরুত্ব দেয়া উচিত। এছাড়া এই ইউনিয়নকে সুন্দর ও মডেলে পরিণত করতে ইউনিয়নবাসীকে নিয়মিত কর প্রদানের আহ্বান জানান।