Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
‘লক্ষী’ থেকে লক্ষীপুর, যার আরেক নাম সয়াল্যান্ড  লক্ষীপুর জেলা পরিষদের উদ্যোগে ৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা  ফেনী সেন্ট্রাল হাইস্কুল শিক্ষার্থী-শিক্ষকদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ  আ’লীগ আবারও ভোট চুরির পরিকল্পনা করছে - লক্ষীপুরে আমির খসরু মাহমুদ চৌধুরী  শ্রীলঙ্কার অবস্থা দেখে বাংলাদেশে দিবাস্বপ্ন দেখার কোনো কারণ নেই - লক্ষীপুরে মাহবুব উল আলম হানিফ 

নানা আয়োজনে লক্ষ্মীপুরে ৭ই মার্চ উদযাপন

নানা উৎসাহ-উদ্দিপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে লক্ষ্মীপুরে উদযাপিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ। দিবসটি উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, সকল উপজেলা ও পুলিশ প্রশাসনের উদ্যোগে পৃথক পৃথক আয়োজনে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ উপলক্ষে ৭ই মার্চ দিবসটি জাতীয়করণ করার পর ১ম বারের মতো জমকালো আয়োজনে উদযাপন ও এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উন্নীতকরণ উপলক্ষে লক্ষ্মীপুর জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান পিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু তাহের, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মাহবুবুল করিম, সিভিল সার্জন ডাঃ আব্দুল গাফ্ফার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর ভাষণের ওপর রচনা, আবৃত্তি, ছবি আঁকা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা।
এদিকে পৃথক আয়োজনে লক্ষ্মীপুর সদর থানা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। সভায় সভাপতিত্ব করেন সদর থানা আওয়ামী লীগের আহবায়ক মোঃ হুমায়ুন কবির পাটওয়ারী। সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. জহির উদ্দিন বাবর।
দিবসটি উদযাপন উপলক্ষে লক্ষ্মীপুরের সরকারি ভবনগুলো বর্ণিল সাজে স্বজ্জিত হয়েছে। এছাড়াও জেলার সকল উপজেলা প্রশাসন ও থানার উদ্যোগে বর্ণাঢ্য আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।