Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন

লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ ও এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে লক্ষ্মীপুরে আলোচনা সভা ও আনন্দ উদযাপন করা হয়েছে। ৭ মার্চ বিকেলে সদর মডেল থানা প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান (পিপিএম)। অনুষ্ঠানের শুরুতে বড় পর্দায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ প্রদর্শন করা হয়।
লক্ষ্মীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে ও জেলা কমিউনিটি পুলিশিং সেল এর সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ আবু তাহের, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, লক্ষ্মীপুর জজ আদালতের পাবালিক প্রসিকিউটর এড. মোঃ জসিম উদ্দিন ও জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, ৭ই মার্চ বঙ্গবন্ধু ১৯ মিনিটের যে ভাষণ দিয়েছিলেন তা ছিল বাংলার প্রতিটি মানুষের মনের কথা। বাংলার লাখো-কোটি মানুষ সেদিন রেসকোর্স ময়দানে সমাবেত হয়েছিল তাদের মহান নেতার ভাষণ শোনার জন্য এবং দিকনির্দেশনা নেবার জন্য।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ স্মরণে ও বাংলাদেশের এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পাওয়ায় বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় দেশের সকল থানায় এই আনন্দ উদযাপনের অংশ হিসেবে লক্ষ্মীপুর মডেল থানায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিকে জেলার সকল থানার উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ও চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার উদ্যোগে পৃথকভাবে ঐতিহাসিক ৭ই মার্চ আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠানের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে। এসময় বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করায় আনন্দ উদযাপন করা হয়।
চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিমতানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের আহ্বায়ক আবুল কাশেম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন, সহপ্রচার সম্পাদক মুনছুর আহমেদ, আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন পাটোয়ারী প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য এ্যাড. সামছুল হক সামছু। পরে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চায়ন করা হয়। এদিকে চন্দ্রগঞ্জ হাইওয়ে থানার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ওসি জোবাইরুল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন কফিলউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ সরকার মোঃ জোবায়েদ আলী। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান সামছুল আলম বাবুল, কামরুজ্জামান নিজাম প্রমুখ।
আলোচনা সভায় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন অংশগ্রহণ করেন। এছড়াও রায়পুর, রামগঞ্জ, রামগতি, কমলনগর ও চন্দ্রগঞ্জ থানা পুলিশের স্ব-স্ব উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপন করা হয়েছে।