Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
সরকারের সচিব হলেন লক্ষ্মীপুরের সুসন্তান মোঃ হাবিবুর রহমান  অতিরিক্ত আইজিপি হলেন লক্ষ্মীপুরের কৃতী সন্তান মোহাম্মদ ইব্রাহীম ফাতেমী  লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত  সকলের সহযোগিতা নিয়ে কাজ করতে চাই -মোহাম্মদ মাসুম, ইউএনও, লক্ষ্মীপুর সদর উপজেলা  ফেনী জেলা পরিষদ শিশু পার্ক থেকে বিমুখ স্থানীয়রা 

ক্ষুদ্র কুটিরশিল্প, হাঁস-মুরগী পালন করে উৎপাদন মুখী কাজে জড়িত হতে হবে নারীরা -ইউএনও তাপ্তি চাকমা

বর্তমান সরকার নারীবান্ধব সরকার। তাই নারীদের শুধু ঘরে বসে থেকে স্বামীর দিকে তাকিয়ে থাকলে হবে না। ক্ষুদ্র কুটিরশিল্প, হাঁস-মুরগী পালন ও বাড়ির উঠোনে সবজি চাষের মাধ্যমে নারীদেরকে পুরুষের পাশাপাশি উৎপাদনমুখী কাজে জড়িত হতে হবে।
নারী ও শিশু নির্যাতন এবং কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা। বেসরকারি উন্নয়ন সংস্থা জেন্ডার এন্ড এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট সোসাইটি (জেমস) এর আয়োজনে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, রামগঞ্জ এর সহযোগিতায় উপজেলার ৩নং ভাদুর ইউনিয়নে ভিজিডি কর্মসূচির নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ৩নং ভাদুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিফাত আরা সুমি, স্থানীয় ইউপি প্যানেল চেয়ারম্যান আঃ আজিজ প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন জেমস সংস্থার সমন্বয়কারী রাশেদুল আমিন ইউপি সদস্য, সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ ও ভিজিডি কার্ডধারী উপকারভোগী মহিলারা।
ইউএনও তাপ্তি চাকমা আরো বলেন, নারী ও শিশু নির্যাতনের পাশাপাশি ছেলে শিশুরাও যৌন হয়রানির শিকার হচ্ছে। এর থেকে উত্তোরনের জন্য প্রয়োজন অভিবাবকদের সচেতনতা। এ ছাড়াও তিনি জেমস রামগঞ্জ উপজেলায় কভিড-১৯ মোকাবেলায় সচেতনতামূলক কার্যক্রম ও মাস্ক বিতরনের প্রশংসা করেন। ভিজিডি কার্যক্রমের ২৪ মাসের সার্কেল শেষে আপনাদের ঘরে বসে থাকলে হবে না, আপনাদের জীবনযাত্রার মান উন্নয়ন, আয়বর্ধক প্রশিক্ষণের অভিজ্ঞতা এবং ২৪ মাসের সঞ্চয়কাজে লাগিয়ে উৎপাদনমুখী কাজে জড়িত হয়ে উন্নয়নের মূলস্রোতের ধারায় সম্পৃক্ত হতে হবে।