Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
‘লক্ষী’ থেকে লক্ষীপুর, যার আরেক নাম সয়াল্যান্ড  লক্ষীপুর জেলা পরিষদের উদ্যোগে ৫০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা  ফেনী সেন্ট্রাল হাইস্কুল শিক্ষার্থী-শিক্ষকদের আন্দোলনের মুখে প্রধান শিক্ষকের পদত্যাগ  আ’লীগ আবারও ভোট চুরির পরিকল্পনা করছে - লক্ষীপুরে আমির খসরু মাহমুদ চৌধুরী  শ্রীলঙ্কার অবস্থা দেখে বাংলাদেশে দিবাস্বপ্ন দেখার কোনো কারণ নেই - লক্ষীপুরে মাহবুব উল আলম হানিফ 

শ্রীলঙ্কার অবস্থা দেখে বাংলাদেশে দিবাস্বপ্ন দেখার কোনো কারণ নেই - লক্ষীপুরে মাহবুব উল আলম হানিফ

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, শ্রীলঙ্কার অবস্থা দেখে বাংলাদেশে দিবাস্বপ্ন দেখার কোনো কারণ নেই। শ্রীলঙ্কার দুরবস্থা, তারা দেউলিয়া হয়ে গেছে। আর বাংলাদেশ সমৃদ্ধিশালী হচ্ছে। বাংলাদেশে প্রতিবছর প্রবৃদ্ধির হার বাড়ছে। বাংলাদেশ নিয়ে আপনাদের দুশ্চিন্তা করার দরকার নেই। বিএনপি হাওয়া ভবন বানিয়ে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশে অর্থনৈতিক সমৃদ্ধি এনেছেন। বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

সম্প্রতি লক্ষীপুর সদর ও পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে মাহবুব উল আলম হানিফ এসব কথা বলেন। শহরের এন আহম্মদীয়া বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্য দেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আন্দোলনের হুমকি দিচ্ছে। এসব হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ হবে না। মাথায় রাখতে হবে, বাংলাদেশ শ্রীলঙ্কা নয়। বঙ্গবন্ধুর এ বাংলাদেশে আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি-জামায়াত কোনো রকম ষড়যন্ত্র করে পার পাওয়ার সুযোগ নেই। তিনি বিএনপির নেতাদের উদ্দেশে বলেন, রাজনীতি করেন, গণতান্ত্রিক পন্থায় নির্বাচনে অংশগ্রহণ করেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন। যদি জনগণের রায় পান, তাহলে ক্ষমতায় আসার স্বপ্ন দেখেন। আর তা না হলে ষড়যন্ত্র বা অন্য কোনোভাবে ক্ষমতায় আসার স্বপ্ন আপনাদের দুঃস্বপ্ন হয়ে থাকবে।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আন্দোলনের হুমকি দিচ্ছে। এসব হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ হবে না। মাথায় রাখতে হবে, বাংলাদেশ শ্রীলঙ্কা নয়।

লক্ষীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। আরও বক্তব্য দেন কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, লক্ষীপুর-২ (রায়পুর) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী প্রমুখ। ১৯ বছর পর লক্ষীপুর সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে গত পাঁচ বছরে অন্তত ১০ বার সম্মেলনের তারিখ ঘোষণা করলেও শেষে হয়নি। এবারের সম্মেলনে সমঝোতার কমিটি চান না নেতা-কর্মীরা। তাঁদের দাবি, তৃণমূলের কাউন্সিলদের ভোটে নেতা নির্বাচন করা হোক।

এদিকে এ সম্মেলন উপলক্ষে লক্ষীপুর পৌর শহরে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সম্মেলনের সাফল্য কামনা করে ও অতিথিদের স্বাগত জানিয়ে নেতা-কর্মীরা শহরের বিভিন্ন স্থানে অর্ধশত তোরণ, অসংখ্য ব্যানার-ফেস্টুন ও প্রদর্শনী বোর্ড স্থাপন করেছেন।