Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

বিশিষ্ট সমাজসেবী-শিক্ষাদ্যোক্তা, বর্ণিল গুণাবলির কর্মযোগী ও কল্যাণকামী ব্যক্তিত্ব মোঃ বেল্লাল হোসেন ভূঁইয়াকে লক্ষ্মীপুর জেলার শীর্ষ সমাজসেবী সম্মাননা

বিশিষ্ট সমাজসেবী-শিক্ষাদ্যোক্তা, বর্ণিল গুণাবলির কর্মযোগী ও কল্যাণকামী ব্যক্তিত্ব বেল্লাল হোসেন ভূঁইয়া। শিক্ষার একনিষ্ঠ পৃষ্ঠপোষক এ ব্যক্তিত্ব তাঁর শিক্ষানুরাগী পিতার স্মৃতি রক্ষার্থে রুস্তম আলী কলেজসহ গড়ে তুলেছেন অনেক প্রতিষ্ঠান। লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় রুস্তম আলী ডিগ্রি কলেজ ছাড়াও অক্সফোর্ড কিন্ডার গার্টেন, শিবপুর-কাঞ্চনপুর প্রাথমিক বিদ্যালয়, কাঞ্চনপুর গণপাঠাগার কেন্দ্র, সামসুন্নাহার উচ্চ বিদ্যালয়, ফোরকানীয়া হাফেজিয়া মাদ্রাসা, আল-আরাফা কামিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান রায়পুরের সমন্বিত উন্নয়নে বেল্লাল হোসেন ভূঁইয়ার একক পারিবারিক প্রয়াস হিসেবে সূচিত। বেল্লাল ভূঁইয়ার আন্তরিক ইচ্ছা রায়পুরের প্রতিটি মানুষ গড়ে উঠুক আলোকিত ও অগ্রসর মানুষ হিসেবে, রায়পুর হয়ে উঠুক সমগ্র বাংলাদেশের উন্নয়নের অনুকরণীয় মডেল।
জনাব বেল্লাল হোসেন ভূঁইয়া চাকরি জীবনের শুরুতে ১৯৭৭ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মিল্কভিটা কো-অপারেটিভ ইউনিয়নে বিভিন্ন শীর্ষ-দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি দীর্ঘ ২৮ বছর মিল্ক ভিটা শ্রমিক-কমচারী ইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেন; ২০ বছর মিল্কভিটা কর্মচারী কল্যাণ সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম বিভাগের মিল্কভিটা ম্যানেজিং কমিটির পরিচালক হিসেবেও তিনি সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। তিনি মিল্কভিটা সেন্ট্রাল সোসাইটির শেয়ার হোল্ডার।
সমাজসেবী বেল্লাল হোসেন ভূঁইয়া গণউন্নয়ন সোসাইটি নামক বিদেশি সাহায্যপুষ্ট এনজিও এর ভাইস-চেয়ারম্যানের দায়িত্বে থেকে ব্যাপক জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করেন। ৭ হাজারের বেশি ওয়াটার সিল্ড ল্যাট্রিন বিতরণ; নদী ভাঙনের শিকার ও ভূমিহীন কৃষকের কল্যাণে ১৫০টি গভীর নলকূপ স্থাপন; রায়পুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের ১৫টি কমিউনিটি ল্যাট্রিন নির্মাণ; সাইক্লোন সিডর আক্রান্ত ৪৭০০ পরিবারের মধ্যে ত্রাণ ও পুনর্বাসন সামগ্রী বিতরণ করেন। লক্ষ্মীপুর বার্তা কার্যালয় প্রতিষ্ঠায় তাঁর অবদান অসামান্য। তিনি রায়পুর দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাতা-পৃষ্ঠপোষক।
জনাব বেল্লাল ভূঁইয়া বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের মাধ্যমে সমাজসেবা করে যাচ্ছেন। তাঁর উদ্যোগে রায়পুরে মিল্কভিটা ফ্যাক্টরি স্থাপিত হয় এবং ১৬ কোটি টাকা ব্যয়ে বৃহৎ মহিষ প্রজনন কেন্দ্র স্থাপন সমাপ্তির পথে।
বেল্লাল হোসেন ভূঁইয়া তাঁর নিজ এবং স্ত্রীর নামে প্রতিষ্ঠিত ‘বেল্লাল-ফরিদা’ ফাউন্ডেশন এর মাধ্যমে রুস্তম আলী ডিগ্রি কলেজের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেন; এ কর্মসূচি লক্ষ্মীপুরের অন্যান্য স্থানেও ক্রমান্বয়ে সম্প্রসারণ করা হবে। লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কাঞ্চনপুরে পিতা-মাতার কবর ও মসজিদের পাশে একটি কওমী মাদ্রাসা স্থাপনের পরিকল্পনা তাঁর রয়েছে।
শিক্ষা-সমাজসেবা ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত বেল্লাল হোসেন ভূঁইয়ার এরূপ প্রাগ্রসর ও প্রেরণাদায়ী কার্যক্রমকে প্রজন্ম থেকে প্রজন্মে, শতাব্দী থেকে শতাব্দীতে অনুকরণীয় ও স্মরণীয়-বরণীয় করতে লক্ষ্মীপুর বার্তা’র ৩০ বর্ষ উপলক্ষে তাঁকে অতল শ্রদ্ধা ও অসীম ভালোবাসায় লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে শীর্ষ সমাজসেবী সম্মাননা জ্ঞাপন করছি। সেইসাথে তাঁর সুখ-সুস্বাস্থ্য ও অনন্ত সৃষ্টিশীল দীর্ঘজীবন কামনা করছি।