Sun Mercury Venus Ve Ves
বিশেষ খবর
লক্ষ্মীপুরে মডেল থানা পুলিশের আলোচনা সভা ও আনন্দ উদযাপন  লক্ষ্মীপুরে বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সোহেলের সংবাদ সম্মেলন  লক্ষ্মীপুর মডেল থানায় ওসি (তদন্ত) শিপন বড়ুয়ার যোগদান  ঘর মেরামতে ঢেউটিন উপহার পেলেন লক্ষ্মীপুরের দৃষ্টিপ্রতিবন্ধী জসিম  রায়পুর প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি মাহবুবুল আলম মিন্টু ও সম্পাদক আনোয়ার হোসেন নির্বাচিত 

কোয়ালিটি শিক্ষা প্রসারে নেতৃত্বদানকারী কর্নেল (অবঃ) নুরন্ নবীকে লক্ষ্মীপুর জেলার শীর্ষ সমাজসেবী সম্মাননা

শিক্ষার উন্নয়ন ও কোয়ালিটি শিক্ষার প্রসার যার ধ্যান-জ্ঞান তিনি হলেন কর্নেল (অব.) নুরন্ নবী। মেধা ও মননে অনন্য ব্যক্তিত্ব নুরন্ নবী পেশাগত ক্ষেত্রে দক্ষতা-মেধা-প্রজ্ঞার অফুরন্ত সাক্ষর রেখেছেন। তিনি তৎকালীন সময়ে করাচী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। কর্মজীবন শুরু করেন করাচী বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফ্যালো হিসেবে। এরপর পাকিস্তান ইন্সটিটিউট অব ফ্যামেলি প্লানিং-এ এসিসট্যান্ট ডাইরেক্টর হিসেবে যোগদান করেন। পরবর্তীতে সেনাবাহিনীতে কমিশনড্ অফিসার হিসেবে যোগদান করে পাকিস্তানের কাকুল মিলিটারি একাডেমিতে প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি প্রতিষ্ঠার সাথেও যুক্ত ছিলেন এবং সেখানে ৪ বছর ইনস্ট্রাক্টর ও মেথড অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
কর্নেল নুরন্ নবী চিফ মার্শাল ল’ এডমিনিস্ট্রেটরের দপ্তরে স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজ এবং ফৌজদারহাট ক্যাডেট কলেজে প্রিন্সিপাল ছিলেন। ডাইরেক্টরেট অব এডুকেশন, আর্মি হেডকোয়াটার এবং জেনারেল স্টাফ অফিসার, গ্রেড-১ হিসেবে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ আর্মির কোয়ার্টার মাস্টার জেনারেলের সরাসরি তত্ত্বাবধানে তিনি সকল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রশাসন ও ব্যবস্থাপনার কাজ দেখাশোনা করেন।
শিক্ষা ও সমাজ উন্নয়নে নিবেদিত কর্নেল নুরন্ নবী রংপুর ক্যান্টনমেন্টে ১১ ইনফেন্ট্রি ডিভিশনে স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পালনকালীন রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠা করেন। তিনি রাজউক উত্তরা মডেল কলেজের প্রতিষ্ঠাতা-অধ্যক্ষ এবং প্রজেক্ট ডাইরেক্টর ছিলেন। রাজউক উত্তরা মডেল কলেজে তিনি ৮ বছর দায়িত্বে থেকে এ প্রতিষ্ঠানের একাডেমিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। কর্নেল নুরন্ নবী ২০০২ সালে বাংলাদেশ সেনাবাহিনী থেকে কর্নেল হিসেবে অবসর গ্রহণ করেন। এরপর তিনি প্রতিষ্ঠা করেন মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ, উত্তরা মডেল টাউনের সর্ববৃহৎ স্কুল ও কলেজ। এ প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার এবং মেধাতালিকায় দেশের ৫ম স্থান অধিকারী।
কর্নেল নুরন্ নবী দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি ইংল্যান্ডের বিভিন্ন স্কুল ও কলেজ পরিদর্শন করেন। আমেরিকা আয়োজিত বন্যা ও ডিজাস্টার ম্যানেজমেন্ট সেমিনারে এবং যুক্তরাজ্যের বার্মিংহামে এডুকেশন বিজনেস পার্টনারশিপ সেমিনারে অংশগ্রহণ করেন। জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ এ ব্যক্তিত্বের নিজ জন্মস্থান তথা লক্ষ্মীপুরের প্রতিও রয়েছে নাড়ির টান ও গভীর মমত্ববোধ। তিনি লক্ষ্মীপুরের কল্যাণ-চিন্তায় সর্বদাই সচেষ্ট ও অগ্রগামী।
শিক্ষা-সমাজসেবা ও মানবিক মূল্যবোধে উজ্জীবিত কর্ণেল নূরন্ নবী এর এরূপ প্রাগ্রসর ও প্রেরণাদায়ী কার্যক্রমকে প্রজন্ম থেকে প্রজন্মে, শতাব্দী থেকে শতাব্দীতে অনুকরণীয় ও স্মরণীয়-বরণীয় করতে লক্ষ্মীপুর বার্তা’র ৩০ বর্ষ উপলক্ষে তাঁকে অতল শ্রদ্ধা ও অসীম ভালোবাসায় লক্ষ্মীপুর বার্তা ফাউন্ডেশনের পক্ষ থেকে শীর্ষ সমাজসেবী সম্মাননা জ্ঞাপন করছি। সেইসাথে তাঁর সুখ-সুস্বাস্থ্য ও অনন্ত সৃষ্টিশীল দীর্ঘজীবন কামনা করছি।